খবরসর্বশেষ

আগামীকালই দক্ষিণবঙ্গে ধেয়ে আসছে বজ্রপাতসহ তুমুল বৃষ্টি

এক নজরে অপেক্ষার অবসান ঘটছে আগামীকাল। দক্ষিণবঙ্গের দিকে আসছে বজ্রপাতসহ তুমুল বৃষ্টিপাত। বীরভূম, মুর্শিদাবাদ এবং বর্ধমানে অপেক্ষাকৃত বেশি বৃষ্টি হওয়ার সম্ভাবনা আছে বলে আবহাওয়া দপ্তর জানিয়েছে।

প্রতিবছর মোটামুটি জুন মাসেই বর্ষাকাল শুরু হয়ে যায়। কিন্তু এই বছর জুলাই শেষেও দক্ষিণবঙ্গে কাঠফাটা রোদ্দুর আসছে। কোন বৃষ্টির সম্ভাবনা দেখা যাচ্ছে না।

বৃষ্টিরা মূলত তাণ্ডবলীলা চালাবে উত্তরবঙ্গে। আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে জানানো হয় আগামী দুইদিন ব্যাপী উত্তরবঙ্গে প্রবল বৃষ্টির সম্ভাবনা রয়েছে । অর্থাৎ বৃহস্পতিবার পর্যন্ত ভারী বৃষ্টিপাত ঘটতে চলেছে উত্তরবঙ্গে ।

ওয়েস্ট বেঙ্গলে বৃষ্টি
ওয়েস্ট বেঙ্গলে বৃষ্টি
(ফটো:গুগল)

বৃষ্টিপাতের কারণ: বঙ্গোপসাগরে তৈরি হয়েছে ঘূর্ণাবর্ত। এর ফলেই দক্ষিণবঙ্গ জুড়ে প্রবল বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। এবার মৌসুমী অক্ষরেখার রাজস্থান থেকে মালদহ হয়ে নাগাল্যান্ড পর্যন্ত প্রসারিত। এই অক্ষরেখা নিচের দিকে নেমে আসবে। আবহাওয়া দপ্তরের দাবি উড়িষ্যা ও বাংলা উপকূলে যে ঘূর্ণাবর্ত টি তৈরি হচ্ছে তাতে উত্তরবঙ্গ থেকে দক্ষিণবঙ্গের দিকে নেমে আসছে নিম্নচাপ। অক্ষরেখা আর এই দুটোর মিশ্রণ এই বৃষ্টিপাত ঘটবে আগামী শুক্রবারে দক্ষিণবঙ্গে।

মূলত: শুক্রবার থেকেই দক্ষিণবঙ্গের দিয়ে আসছে বর্ষা। এর আগে ছড়িয়ে-ছিটিয়ে কম বেশি বৃষ্টি হবে বেশ কয়েকটি জেলাতে। ।

Surajit Joarder

৩৬৫ রিপোর্টার বাংলা ওয়েবসাইট এর অ্যাডমিন। আমি বিনোদন সম্পর্কিত টপিক ভীষণ ভালোবাসি। তাই আমি মেইনলি মুভি, ওয়েব সিরিজ, সিরিয়াল নিয়ে পোস্ট লিখে থাকি।

One thought on “আগামীকালই দক্ষিণবঙ্গে ধেয়ে আসছে বজ্রপাতসহ তুমুল বৃষ্টি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *