৮ হাজার লোক নিয়োগ করা হবে জীবন বীমা সংস্থায়

গুরুত্বপূর্ণ তারিখ

অনলাইনে আবেদন এবং আবেদনের ফি জমা শুরু17-09-2019
আবেদন এবং আবেদনের ফি জমা করার শেষ তারিখ 01-10-2019
অনলাইন প্রিলিমিনারি পরীক্ষার কল লেটার ডাউনলোড
করার তারিখ
15-10-2019 থেকে
22-10-2019
অনলাইন প্রিলিমিনারি পরীক্ষার তারিখ 21 ও 22-10-2019
অনলাইন মেইন এক্সাম এর তারিখপরে জানানো হবে

লাইফ ইনসিওরেন্স কর্পোরেশন (এলআইসি) এর অ্যাসিস্ট্যান্ট পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হলো এই সংস্থার অফিশিয়াল ওয়েবসাইটে। এটি দেশের সবথেকে বড় রাষ্ট্রায়ত্ত বিমা সংস্থা যার হেডকোয়ার্টার মুম্বাইতে অবস্থিত। ইতিমধ্যেই আবেদন অনলাইনে শুরু হয়ে গেছে। আবেদন করার শেষ দিন অক্টোবর মাসের 1 তারিখ। এ ক্ষেত্রে মোট ৮ হাজার শূন্য পদে প্রার্থী নিয়োগ করা হবে। আর সমগ্র ইন্ডিয়াকে ৮ টি ডিভিশনের ভাগ করা হয়েছে এবং প্রত্যেকটি ডিভিশন এর জন্য আলাদা আলাদা ভাবে নোটিফিকেশন দেয়া হয়েছে।

প্রার্থীদের বয়স সীমা

যারা এই চাকরির জন্য আবেদন করবেন তাদের বয়স কমপক্ষে 18 বছর হতে হবে। আর 30 বছর বয়সের কম হতে হবে। তবে এসসি এসটি এবং অন্যান্য সংরক্ষিত প্রার্থীদের ক্ষেত্রে বয়সের ছাড় দেওয়া হবে।

নিয়োগের পদ্ধতি

এই নিয়োগ প্রক্রিয়া দুটি ধাপে সম্পন্ন হবে। প্রথমে যারা আবেদন করবেন তাদেরকে প্রিলিমিনারী পরীক্ষায় বসতে হবে। এই পরীক্ষায় যারা পাস করবেন তারা মেনস পরীক্ষায় বসার সুযোগ পাবেন। প্রাথমিকভাবে ছয় মাসের জন্য নিয়োগ করা হবে যারা নির্বাচিত হবেন। এরপর কাজের যোগ্যতা অনুযায়ী তাদের চাকরির মেয়াদ এক বছর করা হবে।

বেতন

নির্বাচিত প্রার্থীরা 14 হাজার 435 টাকা মাসিক বেতন পাবেন( অন্য ভাতা ছাড়া)। সবকিছু মিলিয়ে মোট মাসিক বেতন হবে প্রায় 30 হাজার টাকা কাছাকাছি।

শিক্ষাগত যোগ্যতা যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে গ্রাজুয়েট অর্থাৎ স্নাতক প্রার্থীরা এই জবের জন্য আবেদন করতে পারবেন।

আবেদনের প্রক্রিয়া নিম্নলিখিত উপায়ে প্রার্থীরা আবেদন করতে পারবেন।

1.এল আই সির অফিসের ওয়েবসাইট licindia.in এ প্রবেশ করুন।

2 ওয়েবসাইটে শেষের দিকে careers অপশনটিতে যান।

3.সেখানে Recruitment of Assistants -2019 এ ক্লিক করুন । আপনি Next Page নামে একটি অপশন দেখতে পাবেন।

4.Next Page অপশনটিতে ক্লিক করলে নতুন ট্যাব খুলে যাবে।

5.আপনি সেখানে দেখতে পাবেন আটটি জোনের অফিশিয়াল নোটিফিকেশন। আপনি আপনার নিজের জোনের নোটিফিকেশন টি ডাউনলোড করে সমস্ত রকম নির্দেশনা পাবেন। এরপর সবচেয়ে উপরের Click here to apply online লিংকটিতে ক্লিক করুন।

6.আবার নতুন ট্যাবে খুলে যাবে এবং আপনি সেখানে গিয়ে আপনার যাবতীয় রেজিস্ট্রেশন ফরম ফিলাপ টাকা পেমেন্ট সবকিছু করতে পারবেন।

ফি

যারা যারা আবেদন করতে ইচ্ছুক তাদেরকে 510 টাকা জমা দিতে হবে। আর এসসি, এসটি এবং পিডব্লুডি প্রার্থীদের জন্য আবেদনের ফি 85 টাকা।

হাই বন্ধুরা সমস্ত রকম জবের নোটিফিকেশন অতি শীঘ্র পাওয়ার জন্য bangla.365reporterবুকমার্ক করে রাখুন। আর ফেইসবুক,টুইটার এবং পিন্টারেস্টে আমাদের সঙ্গে কানেক্ট করতে পারেন। ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published.