ক্রিকেটখেলাসর্বশেষ

বিশ্বকাপ না জিতলেও ভারতের প্রাপ্ত টাকার পরিমান শুনলে চমকে উঠবেন

ফাইনাল তো দূরের কথা সেমি ফাইনালে ভারতকে বিদায় নিতে হয় নিউজিল্যান্ডের কাছে হেরে গিয়ে। কিন্তু তা সত্ত্বেও বিরাটের এই ভারত পয়েন্টস টেবিলে সবার উপরে ছিল। আর ঠিক এই কারণেই ইংল্যান্ড থেকে প্রাইজমানি হিসেবে প্রায় সাত কোটি 37 লক্ষ টাকা পেয়েছে ভারতীয় ক্রিকেট টিম।

মূলত দুটি কারণে উপরে বর্ণিত এই মোটা অংকের টাকা পেয়েছে ভারতীয় দল। প্রথমত, সেমিফাইনালে বিরাট কোহলির পরাজিত দল হিসেবে পাবেন 8 লক্ষ ডলার যা ভারতীয় টাকায় প্রায় 5 কোটি 46 লক্ষ টাকা ।
দ্বিতীয়ত, রাউন্ড রবিন লিগ এর ম্যাচ গুলিতে শুধুমাত্র ইংল্যান্ড বনাম ভারত ছাড়া ভারত দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া, পাকিস্তান, আফগানিস্তান, ওয়েস্ট ইন্ডিজ, বাংলাদেশ ও শ্রীলংকা কে পরাজিত করেছে ।আর সে ক্ষেত্রে তারা প্রতি ম্যাচ বাবদ 40 হাজার ডলার যা ভারতীয় মূল্যে প্রায় 27 লক্ষ 30 হাজার টাকা পাবে । সুতরাং সর্বমোট 2 লক্ষ আশি হাজার ডলার যা ভারতীয় মূল্যে প্রায় এক কোটি 91 লক্ষ টাকা পাচ্ছে ভারত। এভাবে সর্বমোট সাত কোটি 37 লক্ষ টাকা নিয়ে দেশে ফিরল বিরাট কোহলির দল ।

Surajit Joarder

৩৬৫ রিপোর্টার বাংলা ওয়েবসাইট এর অ্যাডমিন। আমি বিনোদন সম্পর্কিত টপিক ভীষণ ভালোবাসি। তাই আমি মেইনলি মুভি, ওয়েব সিরিজ, সিরিয়াল নিয়ে পোস্ট লিখে থাকি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *