বিনোদনভাইরালসর্বশেষ

সিনেমাতে কিভাবে চুমুর দৃশ্য শুটিং করা হয় ? দেখুন ভিডিও

আমরা বাইরে থেকে দর্শকেরা সিনেমা তৈরি করাকে অনেক সহজ একটা বিষয়গুলো ভেবে নেই। কিন্তু আমরা একবারও ভেবে দেখি না যে এর পেছনে কতগুলো লোকের শ্রম রয়েছে। অপরদিকে প্রডিউসার কিন্তু মূলত একটা সিনেমার পেছনে প্রচুর টাকা ঢেলে থাকেন। আর একটা সিনেমার মধ্যে চুমুর দৃশ্য থাকা খুবই স্বাভাবিক ব্যাপার (Kissing Scene Is Natural In A Movie. Cinema te kivabe chumur drisso shooting kora hoy )।

কারণ নায়ক-নায়িকার আবেগের ব্যাপারটি এর মধ্যে খুব সুন্দর ভাবে ফুটে ওঠে। আর দর্শকদের মাঝে একটা আলাদা উত্তেজনা তৈরি হয়। কিন্তু প্রকৃতপক্ষে কিভাবে তোলা হয় চুমুর দৃশ্য (How Lip Kissing Scene Is Shooting) ? আমাদের অনেকের কাছেই কিন্তু ব্যাপারটা অজানা রয়েছে এখনো। আসলে এর অনেকগুলো পদ্ধতি রয়েছে। আমি একটা ভিডিও লিংক দিয়ে দিচ্ছি আর তার সাথে লিখেও এই ব্যাপারটি বোঝানোর চেষ্টা করছি। চলুন জেনে নেই (Kivabe thote Chumur drishya shoot kora hoy)।

আপনারা এই ভিডিওটি দেখলেই বুঝতে পারবেন, এখানে ডিরেক্টর, প্রডিউসার, ক্যামেরাম্যান, লাইট ম্যান এবং আরো প্রচুর লোকজন রয়েছে। এরপর নায়িকা কে ক্যামেরার সামনে নিখুঁত মেকআপ করার পর বসানো হয়। নায়িকার পেছনে একটি গ্রিন স্ক্রিন বা সবুজ পর্দা থাকে (Presence Of Green Screen Behind The Actress)। এবার নায়িকার মুখের সামনে সবুজ রঙের একটি স্পঞ্জের মত গোলাকৃতি জিনিস ধরা হয়।

https://www.youtube.com/watch?v=SUUU_mftG1E&feature=emb_title

এরপর নায়িকাকে সেই জিনিসটি তে চুমু দিতে বলা হয়। এবার সেই চুমুটা যতক্ষণ না ডিরেক্টরের পছন্দ হচ্ছে ততক্ষণ দিয়েই যেতে হয়। আর এই শর্ট বারবার নেয়া হয় যতক্ষণ না পর্যন্ত পারফেকশন আসছে। তোর ডিরেক্টর যখন খুশি হন তখন ‘কাট’ বলেন।

এটা গেলো নায়িকার দিকটা। এবার দেখুন নায়ক এর সামনে একটি কাচের বা প্লাস্টিকের একটি স্বচ্ছ পর্দা রাখা হয়েছে। এবার নায়ককে সেখানে আবেগমথিত ভাবে চুমু দিতে বলা হয়। তো তাকে বারবার করে যেতে হয় যতক্ষণ না ডিরেক্টর পছন্দ করছেন।

পরবর্তীকালে এই দুটি ভিডিওকে ভিডিও এডিটিং সফটওয়্যার এর মাধ্যমে এডিটিং করে এমন ভাবে বসানো হয় যেন মনে হয় দুজন অরিজিনালি কিস করছেন। আর সেই দৃশ্য দেখে আমরা স্বাভাবিকভাবেই পাগল হয়ে যাই (We Love To See Romantic Scene In A movie)। তাছাড়া অনেকে আছেন যারা কতগুলো চুমুর দৃশ্য বর্তমান সেগুলো মুখস্ত করে রাখেন।

তো এতক্ষণে নিশ্চয়ই আপনার বুঝতে পেরেছেন যে, আসলে আমরা উপর থেকে যা ভাবি সিনেমা মোটেই তা নয় (Cinema Industry Is Not A Bad Place)। অনেকের মনে ধারণা আছে যে সিনেমা মানে অশ্লীল একটা জায়গা। সেখানে গেলে ইজ্জত থাকে না। কিন্তু বিশ্বাস করুন, এই কথাটা কিছু ক্ষেত্রে প্রযোজ্য হলেও ওভারঅল কিন্তু মোটেই ঠিক নয় (Cinema Actors Are Not Bad At All)। শিল্পীদের সম্মান করুন (Give Credit To An Artist)।

Surajit Joarder

৩৬৫ রিপোর্টার বাংলা ওয়েবসাইট এর অ্যাডমিন। আমি বিনোদন সম্পর্কিত টপিক ভীষণ ভালোবাসি। তাই আমি মেইনলি মুভি, ওয়েব সিরিজ, সিরিয়াল নিয়ে পোস্ট লিখে থাকি।