প্রজাতন্ত্র দিবসে বিশেষ চমক ! রাফাল প্রদর্শনে প্রথম মহিলা ফাইটার জেট চালক – Bhawana Kanth – 1st Female Fighter Jet Pilot on Rafale Display

এবারের প্রজাতন্ত্র দিবসে ভারতীয়দের জন্য থাকছে বিশেষ চমক, কারণ রাফাল প্রদর্শনে অংশগ্রহণ করতে চলেছে প্রথম মহিলা ফাইটার জেট চালক। তিনজন মহিলা ফাইটার জেট চালক এবং তাদের মধ্যে রয়েছেন ভাবনা কান্ত। (News Nation : 1st female fighter jet pilot Bhawana Kanth will participate at the Rafale display in the Republic Day of India)

এবার প্রজাতন্ত্র দিবসে রাফাল প্রদর্শন করা হবে। ভাবনা কান্ত প্রজাতন্ত্র দিবসের দিন অংশগ্রহণ করবে কুচকাওয়াজে। এইদিন ভারতীয় বিমান বাহিনীতে ট্যাবলো রয়েছে সেখানে অংশগ্রহণ করবেন। তার উদ্দেশ্য একটাই – সেটা হলো, মেক ইন ইন্ডিয়ার আদর্শে আদর্শবান করে তোলা। (Make in India)

ভাবনা কান্তের বয়স এখন ২৮, তিনি জানান যে ছোটবেলা থেকে টিভিতে তিনি দেখতেন কিভাবে প্রজাতন্ত্র দিবসের দিন কুচকাওয়াজ হত এবং তার ইচ্ছে ছিল কোন এক সময়ে এটিতে তিনি অংশগ্রহণ করবে, তবে এই রার তার ইচ্ছার বাস্তবায়ন হতে চলেছে কারণ তিনি এবার প্রথমবারের মতো কুচকাওয়াজে অংশ গ্রহন করতে চলেছেন। (First Female Fighter Jet Pilot Bhawana Kanth age – 28 years, residence – Bihar)

তার মতে তাকে যদি রাফাল চালাতে দেওয়া হয় তাহলে সে ভীষণ খুশি হবে। এইবার প্রথম প্রজাতন্ত্র দিবসের দিন চালানো হবে ভারতের আকাশে রাফাল এবং সেখানে অংশগ্রহণ করবে তিন মহিলা।

ভাবনা বিহারের বাসিন্দা এবং সেখানে তিনি ইঞ্জিনিয়ারিং-এর প্রবেশিকা পরীক্ষার জন্য প্রস্তুত হচ্ছিলেন এবং তার পরের ন্যাশনাল ডিফেন্স একাডেমীতে ভর্তি হয়েছিলেন। ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং করার পরই তিনি ইন্ডিয়ান আর্মিতে যোগদান করেছিলেন। (Bhawana admits on National Defence Academy- NDA then Indian Army)

1st female fighter jet pilot Bhawana Kanth will participate at the Rafale display in the Republic Day of India
প্রজাতন্ত্র দিবসে বিশেষ চমক ! রাফাল প্রদর্শনে প্রথম মহিলা ফাইটার জেট চালক – Bhawana Kanth – 1st Female Fighter Jet Pilot on Rafale Display