বিয়ের আগেই মা হলেন অভিনেত্রী রবিনা ট্যান্ডন, পড়ুন প্রকৃত রহস্য

যে বয়সে আমরা প্রত্যেকেই হয়তো স্কুল-কলেজের গন্ডি পেরিয়ে ক্যারিয়ার তৈরিতে ব্যস্ত থাকি সেই সময়টাতেই এক বিশাল বড় দায়িত্ব নিয়ে নিয়েছিলেন বলিউডের অভিনেত্রী রবীনা ট্যান্ডন । ২১ বছর বয়সে তিনি দুই সন্তানের দায়িত্ব পালন করেন সেই সন্তানদের সমস্ত দায়িত্ব নিজের কাঁধে তুলে নেন। (Bollywood News : 21 years actress Raveena Tandon adopts 2 children and starts to take care of them)

সেই সময় এই সমস্ত দায়িত্ব পালন করতে বাধা দিয়েছিল অনেকে কারণ, তার বয়স একদিকে যেমন অত্যন্ত কম তেমনি বিয়ের আগেই দুই সন্তানের দায়িত্ব নেওয়ায় একটা বিশাল ব্যাপার । বলিউডে যখন প্রথম রবিনা পা দেয় সেই সময়ে দুটি ছোট্ট শিশু কন্যাকে, তিনি দত্তক নিয়েছিলেন। মাত্র ২১ বছর বয়সেই এত বড় একটা সিদ্ধান্ত সত্যিই হয়তো কারোরই নেওয়ার ক্ষমতা বা সাহস হয় না।

যখন তিনি এই দুই শিশু কন্যাকে দত্তক নিয়ে ছিলেন তখন অনেকে বলেছিলেন যে বিয়ের আগেই কাজটা তার ঠিক হবে না। কিন্তু কারো কথায় তিনি শোনেনি এবং ওইটুকু বয়েসে তিনি ওই দুটি মেয়ের দায়িত্ব নিয়ে নেন তিনি। তিনি পূজা এবং ছায়া নামে দুজনকে দত্তক নিয়েছিলেন এবং এই দত্তক নেওয়ার তার জীবনের সবচেয়ে বড় ভালো কাজ ছিল বলেই তিনি জানিয়েছেন। (Raveena Tandon adopted chindren – Pooja Tandon and Chhaya Tandon)

glamour Queen Raveena Tandon in the banks of a mountain 365 Reporter Bangla
পাহাড়ের কোলে দাঁড়িয়ে গ্ল্যামার কুইন রবিনা ট্যান্ডন (Credit : @officialraveenatandon)

এই দুই ছোট্ট ছোট্ট মেয়েকে বড় করে তুলে তাদের প্রতিষ্ঠা করে বিয়ে দেওয়া হয়ে গেছে । আপাতত সেই ছোট মেয়ে দুটি আজকে সুখে সংসার করছে। রবিনা জানান যে এই দুই ছোট্ট মেয়েকে দত্তক নেওয়ার পর তার জীবন যে কিভাবে কেটে গেছে সেটা তিনি বুঝতেই পারেননি। একদিকে তিনি তার অভিনয়ের কাজ চালিয়ে গেছে একদিকে তিনি চালিয়ে গেছেন সেই মেয়ে দুটিকে বড় করার কাজ ।

তারপরে যথাযথ সময় আসতে ওই দুই দত্তক কন্যাকে নিয়ে তিনি বিয়ে করেছিলেন অনিল থাদানিকে। বিয়ে হয়ে যাওয়ার পরেও তিনি তার সেই দুই মেয়েকে যথাযথভাবে পালন করেছিলেন। রবিনা যখন বিয়ে করেছিল সেই সময় তিনি একজন প্রতিষ্ঠিত অভিনেত্রী হিসেবে সফলতা লাভ করেছিল।