অগ্নিকাণ্ড জীবন বীমা নিগমের অফিসে, আহত ৩

সবথেকে ব্যস্ততম শহর কলকাতা। হাজারো অট্টালিকা এবং অগণিত লোকের কোলাহলে সবসময় গমগম করে শহরটি। তবে এই শহর কোন সময় কোন ক্ষতির সম্মুখীন হলে তার শিকার হতে হয় একাধিক মানুষকে। জমজমাট শহরটিতে কোন ক্ষতি হলে তার দাগ পার্শ্ববর্তী বিল্ডিংয়ে বসবাসকারী মানুষের ওপরও পরে। (3 injured due to fire break out in Life Insurance Corporation, LIC Kolkata)

এর আগেও একাধিকবার বড়সড় অগ্নিকান্ডের শিকার হয়েছে শহরতলীর কিছু অংশ। একাধিক মানুষ আহত এবং বেশ কিছু সংখ্যক মানুষ নিহত হয়েছিল। পাশাপাশি একাধিক ব্যবসায়ীরাও বিপুল পরিমাণে ক্ষতির শিকার হয়েছিল।

massive fire in lic kolkata
কলকাতায় জীবন বীমা অফিসে আগুন লেগে জখম তিনজন (ফটো ক্রেডিট : 24 ঘন্টা এবং উইকিপিডিয়া)

এসে গেল পুজো। তারই মধ্যে আবার অগ্নিকান্ড কোলকাতার বুকে। একইভাবে এইবারও আবার অগ্নিকান্ডের শিকার হতে হল শহরতলীর একটি বিল্ডিং কে। এইবারের অগ্নিকাণ্ড ঘটেছে জীবন বীমা নিগমের একটি অফিসে। এই জীবন বীমা নিগম অফিসটি গনেশ চন্দ্র এভিনিউ ও চিত্তরঞ্জন এভিনিউ এর ক্রসিং -এ একটি বিল্ডিং এর পাঁচ তলায় অবস্থিত। এমনই তো শুক্রবারও অগ্নিকাণ্ডের খবর পাওয়া গিয়েছিল কলকাতায় এরপর ২৪ ঘন্টার মধ্যেই আবার অগ্নিকাণ্ড। শুক্রবার এর ঘটনা কান্ডের ঘটনাস্থল থেকে ২০০ মিটার দূরে অবস্থিত এই অফিসটি। (Fire in LIC, Kolkata. Address : 5th floor of a building in the crossing of Ganesh Chandra Avenue and Chittaranjan Avenue, Kolkata, West Bengal)

শনিবার প্রায় মধ্যরাতে আগুনটি লাগে জীবন বীমা নিগমের ক্যান্টিনে। কিছুক্ষণের মধ্যেই দমকল কর্মীদের পাঁচটি গাড়ি এসে আগুন নিয়ন্ত্রণে আনে। যদিও আগুন লাগার কারণটা এখনো পরিষ্কার নয়, তবে স্থানীয় লোকজন দের মতামত যে তারা গ্যাস সিলিন্ডার বার্স্ট করার শব্দ শুনেছিল এবং সেই শব্দের সাথে সাথেই জানলার কাঁচও ভেঙে যায়। অগ্নিকাণ্ডের সময় ক্যান্টিনে উপস্থিত ছিল ৩ জন কর্মী। অগ্নিকাণ্ডের ফলে তারা যথেষ্ট গুরুতরভাবে আহত হয়েছেন ফলে তাদের এসএসকেএম হসপিটাল এ ভর্তি করানো হয়েছে। (FIre breaks out in Jiban Bima Nigam Canteen and injured one’s are admitted to SSKM Hospital, Kolkata)