মানবদরদী রাজ! ইউভানের বাবার পদক্ষেপে করোনা টিকা পেলেন 335 কুষ্ঠ রোগী

এই মুহূর্তে ‘রাজ’ নামে সামাজিক গণমাধ্যম সরগরম। কারণ পানু ভিডিও বানানো এবং শেয়ার করার অপরাধে রাজ কুন্দ্রা কে গ্রেফতার করা হয়েছে। কিন্তু আমরা যে মানবদরদী রাজের কথা বলতে চলেছি তিনি কিন্তু এনার থেকে সম্পূর্ণ আলাদা। ইনি হলেন রাজ চক্রবর্তী, পরিচালক, ইউভানের বাবা এবং শুভশ্রীর স্বামী। দিদির সৈনিক হিসেবে ক্রমাগত ব্যারাকপুরের বিধায়কের গুরু দায়িত্ব দারুন ভাবে পালন করে চলেছেন। (335 Leprosy patient in Titagarh Gandhiji Prem Nibas get covishield by the help of Raj Chakraborty)

টলিউডের একজন সফল পরিচালক হলেন রাজ চক্রবর্তী। তবে এই বছর ব্যারাকপুর এর বিধায়ক হওয়ার পর তার বিভিন্ন ধরনের মানব কল্যাণমুখী পদক্ষেপ গ্রহণ করতে দেখা গিয়েছে। রাস্তায় জল জমা থেকে শুরু করে মাক্স স্যানিটাইজার বিলিয়ে দেওয়া, দুস্থদের খাবার বিতরণ করা সহ বিভিন্ন ধরনের মানব কল্যাণ মুখি কাজ করছেন। নতুন বিধায়ক এবার বিশাল বড় একটি পদক্ষেপ গ্রহণ করলেন।

রাজ এর উদ্যোগে টিটাগড়ের 300 জনেরও বেশি কুষ্ঠ রোগী করোনা ভ্যাকসিন পেলেন। মূলত এই টিকাকরণ অনুষ্ঠিত হয়েছিল বৃহস্পতিবার এবং সেখানে রাজ চক্রবর্তী স্বয়ং উপস্থিত ছিলেন। টিটা গড়ের গান্ধীজী প্রেম নিবাসে কুষ্ঠ রোগীদের জন্য কোভিশিল্ডের প্রথম ডোজ দেওয়া হয়। আর টিকা গ্রহণ করেন প্রায় 335 জন কুষ্ঠ রোগী।

বিভিন্ন সূত্র মতে, সাম্প্রতিক সময়ে ভারতে করোনা রোগ কিছুটা স্থিতিশীল। তবে বিশেষজ্ঞরা অনুমান করছেন যে করনার তৃতীয় ঢেউ খুব তাড়াতাড়ি আসতে পারে। আর স্বাভাবিক ভাবেই ভারতের প্রশাসন মহলের কাছে এটা একটা বিশাল মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে। আর ঠিক সেই সময়ে কুষ্ঠরোগীদের দিকে সহায়তার হাত বাড়িয়ে দিলেন ব্যারাকপুরের এমএলএ রাজ চক্রবর্তী।

https://m.facebook.com/story.php?story_fbid=370680051094415&id=100044572683199

মূলত ব্যারাকপুর বি এন বোস হাসপাতাল এবং টিটাগড় পুরসভার যৌথ সহায়তায় ভ্যাক্সিনেশন ক্যাম্পের আয়োজন করা হয়। তবে একটা কথা বলাই বাহুল্য যে এই মুহূর্তে পরিচালক রাজ চক্রবর্তী সমাজকল্যাণমূলক বিভিন্ন ধরনের কাজ করছেন। অন্যদিকে তিনি কিন্তু পরিচালক হিসেবে অনেকদিন ধরে নতুন কোন সিনেমা উপহার দিচ্ছেন না। টানা দু’বছর ধরে তার কিন্তু একটা সিনেমাও রিলিজ হয়নি। এমন কি রাজ চক্রবর্তী পরিচালিত ধর্মযুদ্ধ এবং হাবজী গাবজী দীর্ঘদিন ধরে রিলিজ হওয়ার অপেক্ষায়