বয়স ৯৮ ! তবুও আত্মনির্ভর হয়ে আজও খেটে টাকা কামাচ্ছেন, দেখুন ভিডিও

দেশের প্রত্যেকটা মানুষই চায় নিজের পায়ে দাঁড়াতে কেউ অনেক পরিশ্রম করে নিজের পায়ে দাঁড়ায়, কেউ আবার পরিশ্রম করতে করতে কোন এক সময় হাঁপিয়ে যায় এজন্য হয়তো শেষ পর্যন্ত অনেকে পরিশ্রম করতে চায় না, কিন্তু প্রত্যেকটা মানুষেরই জীবনে একটা বয়স থাকে, যার পরে হয়তো উপার্জন করার জন্য বাইরে বেরোতে পারেনা। (Lucknow News Viral video : 98 years old man Vijay Pal Singh from Raebareli, Lucknow earns by selling chana even in this age)

এইরকম মানুষ খুব কমই দেখা যায় যারা অনেক বৃদ্ধ বয়সেও নিজের দায়িত্বকে নিজেই পালন করে চলে। তার কাছে হয়তো বয়েস বা শরীর কোনটাই প্রধান হয়ে দাড়ায় না, এই সমস্ত মানুষের কাছে লক্ষ্য থাকে নিজেদের আত্মনির্ভর করে তোলা এবং যতক্ষন সম্ভব নিজের দায়িত্ব নিজেই পালন করা।

৫০ থেকে ৬০ বছর বয়স হয়ে গেলে একটা মানুষের পরিশ্রম করার ক্ষমতা অনেকটাই কমে আসে, কিন্তু এদিকে ৯৮ বছর বয়স কিন্তু তাও তিনি পরিশ্রম করে যাচ্ছেন টাকা উপার্জন করার জন্য। তবে আজকাল আত্মনির্ভর ব্যাপারটি যেন রাজনীতির মধ্যে ঢুকে গেছে কিন্তু এটি যে রাজনীতি থেকে সম্পূর্ণ আলাদা একটি শব্দ সেটা হয়তো আজকাল ভুলেই গেছি। আত্মনির্ভর মানুষ আগেও ছিল এবং আজও আছে এবং পরেও থাকবে এবং সমাজের মূল সত্য যাকে কখনোই রাজনৈতিক রং লাগানো যাবেনা।

এই আত্মনির্ভর কথাটিকে কাজে লাগিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দেশের সকল মানুষের কাছে পৌঁছে গিয়েছিলেন। তবে এইবার আত্মনির্ভর এর একটি চরম ঘটনায় দেখা গেল, যা হয়তো অন্যান্য মানুষদের প্রেরণা দিতে সাহায্য করবে। বয়স ৯৮, নাম তার বিজয় পাল সিং তিনি উত্তরপ্রদেশের লখনৌ থাকেন যদিও লখনৌ থেকে প্রায় ৭৯ কিলোমিটার দূরে রয়েছে তার গ্রাম গ্রামের নাম হলো রিয়াবারেলি। (Rarbareli gramer 98 bochor er briddho ekhono bivinno mukhrochop chana mashala bikri kore taka kamacchen)

৯৮ বছর বয়স হওয়া সত্বেও তিনি এখনও পরিশ্রম করে টাকা উপার্জন করে করছেন। রাস্তার ধারে বসে তিনি নানা রকম মুখরোচক খাবার বিক্রি করে করছেন। এ ঘটনাটি যখন প্রকাশ্যে আসে তখন ওই বৃদ্ধের হাতে প্রায় ১১ হাজার টাকা তুলে দেন ডিস্ট্রিক্ট ম্যাজিস্ট্রেট। শুধুমাত্র টাকা দেওয়ার সঙ্গেও তাকে দেওয়া হয় একটি শাল এবং একটি লাঠি। এই উদ্ধার ভিডিওটি যখন সোশ্যাল মিডিয়ায় প্রকাশ পেয়েছে তার পরেই সকলের চোখ গিয়ে ঠেকেছে ঐ বৃদ্ধর ওপর।

98 years old man vijay pal singh from raebareli earns by selling chana even in this age
বয়স ৯৮ ! তবুও আত্মনির্ভর হয়ে আজও খেটে টাকা কামাচ্ছেন, দেখুন ভিডিও