বাবা মা হীন ১০ বছরের শিশু, কুকুর সঙ্গী করে উত্তরপ্রদেশের রাস্তায় দিন কাটাচ্ছে

যেন মনে হবে কোন সিনেমার প্রেক্ষাপট। মাত্র ১০ বছরের ছেলে অঙ্কিত। সারাটা রাত কাটায় রাস্তাতে। সঙ্গী বলতে রয়েছে শুধুমাত্র একটি কুকুর। সম্বল বলতে রয়েছে একটি মোটা কম্বল। ছবি সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হওয়ার সাথে সাথে হইচই পড়ে যায়। (A 10 years old kid spends his days on a road in Uttar Pradesh, Mujaffarnagar with a dog)

উত্তর প্রদেশের মুজাফফরনগরে এমন একটি ঘটনা ঘটেছে। ছোটবেলাতে মা ছেড়ে চলে যায় তাকে। কোনো এক কারণে বাবা রয়েছে জেলে।উপায় না পেয়ে সারাদিন সে কাজ করে নিজের মতো করে। অর্থ উপার্জন করে নিজের খরচ নিজেই চালায়। ফুটপাতের ধারে একটি চায়ের দোকানে কাজ করে সে। রাতে ঘুমিয়ে পড়ে ফুটপাতে।

তবে তার সঙ্গে সব সময় সঙ্গী হয়ে থাকে তার পোষা কুকুর ড্যানি। সারাটা দিন যখন সে নিজের মত করে কাজ করে, তখন তার জন্য অপেক্ষা করে থাকে সেই কুকুরটি। তাকে ছাড়া এক মুহূর্ত সে কোথাও যায় না। সবথেকে আশ্চর্যের বিষয় টি হল, কাল থেকে হাত পেতে ভিক্ষা চায় না ছেলেটি। কোনরকম সাহায্য নিতে নারাজ সে।

নিজের এবং তার কুকুরের সমস্ত খরচ সে নিজেই অতিবাহিত করে। এমনকি দিনের শেষে যে পয়সা আসে, তা থেকে কুকুরের দুধ কিনে দেয় সে। কুকুটিয়া ছায়াসঙ্গী হয়ে সব সময় থাকে তার কাছে।সোশ্যাল মিডিয়াতে অঙ্কিত এবং তার কুকুরের শীতের রাতে ফুটপাতে শুয়ে থাকার ছবি ভাইরাল হয়ে যায়।

জেলার এসএসপি অভিষেক যাদব স্থানীয় প্রশাসনকে এই ছেলেটিকে খুঁজে বার করার নির্দেশ দেন। এরপর তাকে খুঁজে বার করে পুলিশ দেখাশোনা করছে তার।ইতিমধ্যেই ছোট্ট ছেলেটির আত্মীয়-স্বজনের খোঁজ শুরু করে দিয়েছে পুলিশ। তার ছবি পাঠানো হয়েছে আশেপাশের থানা গুলিতে।

জেলা মহিলা এবং শিশু কল্যাণ বিভাগে খবর দেওয়া হয়েছে। যতদিন না তার পরিবারের কোনো রকম হদিস পাওয়া যায়, ততদিন কাছাকাছি কোন বেসরকারি স্কুলে পড়বে সে। সেই ভাবেই কথা বলা হয়েছে একটি বেসরকারি স্কুলের সঙ্গে। সম্পূর্ণ বিনামূল্যে তাকে পড়ানো কথা তে রাজি হয়েছেন তারা।

A 10 years old kid spends his days on a road in Uttar Pradesh with a dog
বাবা মা হীন ১০ বছরের শিশু, কুকুর সঙ্গী করে উত্তরপ্রদেশের রাস্তায় দিন কাটাচ্ছে (Source : Internet)