ভয়ানক ঘটনার সাক্ষী উত্তরপ্রদেশ, সাপের বাচ্চা চিবিয়ে ফেললো শিশু

উত্তরপ্রদেশের বরেলি জেলায় এক শিশু খেলতে খেলতে একটি ছোট সাপের বাচ্চা হাত দিয়ে ধরে ফেলে। এরপরই সে সাপটি মুখে নিয়ে চিবিয়ে ফেলে। ফলে সাপের বাচ্চাটির মৃত্যু হয় শিশুর মুখের মধ‍্যেই। এরপর এই শিশুর অবস্থার অবনতি হওয়ায় পরিবারের লোক শিশুটিকে হাসপাতালে ভর্তি করে। ঘটনার জেরে আশেপাশে আতঙ্কের সৃষ্টি হয় এবং ঘটনাস্থলে জমায়েত হয় শিশু ও সাপটিকে দেখতে।

ফতেগঞ্জের পশ্চিম ক্ষেত্রের ভোলাপুর গ্রামের ঘটনা (A news from Bholapur,Fatehganj Paschimi, Uttar Pradesh- a baby mistakenly swallows a baby snake during playing) । ঐ শিশুটি খেলতে খেলতে হঠাৎ‌ই সাপের বাচ্চা মুখে নিয়ে চিবিয়ে ফেলে। শিশুর আত্মীয়রা হঠাৎই দেখেন শিশুটি মুখে কিছু একটা জিনিস রয়েছে। তখনই তাদের সন্দেহ হওয়ায় শিশুটির মুখ খুলে দেখেন ছয় ইঞ্চির একটি লম্বা সাপের বাচ্চাটি ইতিমধ্যেই চিবিয়ে ফেলেছে। তৎক্ষণাৎ তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

সেখানে চিকিৎসকদের তত্ত্বাবধানে বিপদমুক্ত হয় শিশুটি। শিশুটির বাবা ঘটনার বর্ণনা দেন চিকিৎসকদের কাছে। এরপরই দু’ঘণ্টা চিকিৎসার পর শিশুকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়। সকলেই ভেবেছিলেন বড় ক্ষতি হয়ে যেতে পারে শিশুটির। কিন্তু ডাক্তারদের চেষ্টায় তা এড়ানো সম্ভব হয়েছে। চিকিৎসা চলাকালীন শিশুদের মুখ থেকে সাত ইঞ্চির সাপটি বের করার সময় চিকিৎসকরা অবাক হয়ে গিয়েছিলেন।

শিশুর চিকিৎসক হরিশচন্দ্র জানান, সাপটি ৭ ইঞ্চি লম্বা হাওয়ায় শিশুর সেরকম ভাবে কোনও ক্ষতি হয়নি। যদি সাপটি বের করা না যেত তাহলে শিশুটির বিপদ হতে পারত। এমনকি মৃত্যুও হতে পারত। শিশুটির বাবা জানিয়েছেন, ৬-৭ ইঞ্চির লম্বা সাপটি মুখে নিয়ে চিবিয়ে ফেলায়, দম বন্ধ হয়ে সাপটির মৃত্যু হয় শিশুটির মুখের মধ্যেই।