হাজরা মোড়ে বাস কর্মীদের সঙ্গে পুলিশকর্মীর হলো ধ্বস্তাধ্বস্তি

স্কুল বাসের এর মালিক এবং যারা কর্মী তাদের তরফ থেকে আজকে বিক্ষোভ করা হয়েছে। তাদের উদ্দেশ্য ছিল কালীঘাট পার্ক থেকে মিছিল করে মুখ্যমন্ত্রীর কাছে পৌঁছাবে এবং সেখানে স্মারক লিপি জমা দেবে। এর আগেও তারা পাঁচবার জমা দিয়েছে কিন্তু কোনোরকম পদক্ষেপ নেওয়া হয়নি সরকারের পক্ষ থেকে। (Kolkata News : A collision between bus and police workers in Hazra More Kolkata)

এই মিছিলটা যখন হাজরা মোড়ে আসে সেই সময় পুলিশ মিছিলটিকে আটকাতে গেলে পুলিশের সঙ্গে লেগে যায় ধস্তাধস্তি। তারপর মিছিলটিকে আটকাতে সক্ষম হয় পুলিশ। পুলিশ বাস মালিকদের পক্ষ থেকে জানানো হয়েছে যে দীর্ঘ ৮,৯ মাস ধরে স্কুল বন্ধ থাকার জন্য তাদের অবস্থা একেবারেই শোচনীয় হয়ে গেছে।

সংসার চালানো তাদের পক্ষে একেবারেই কষ্টকর হয়ে দাঁড়াচ্ছে। যারা কর্মচারী আছে তাদের অবস্থা একেবারে শোচনীয়, উপরন্তু স্কুল বন্ধ থাকার জন্য তাদের বেতন বন্ধ রাখা হয়েছে। রোড ট্যাক্স চালু করে রাখা হয়েছে, এবং তার জন্য ফাইন করাও হচ্ছে। সরকারের পক্ষ থেকে কোনো রকমে পদক্ষেপ এখনো নেওয়া হয়নি এই জন্যই তাদের অভিযোগ এবং এই কারণেই তারা বিক্ষোভ করছে বলে জানিয়েছেন বাস সংগঠনের মালিকেরা।

বাস সংগঠনের মালিকেরা জানাচ্ছেন যে, অবিলম্বে সমস্ত করোনা সংক্রান্ত সচেতনাতা মেনে স্কুল কলেজ গুলি খোলা হোক তাহলে তাদের যে সমস্যাগুলি সেটা কিছুটা হলেও মিটবে এবং সেই কারণেই তারা হাজরা মোড়ের কাছে অবস্থান করে বিক্ষোভ করছেন।

বিক্ষোভের আগে যে অস্থিরতা পরিবেশ সৃষ্টি হয়েছিল সেটা কিছুটা হলেও স্থিতিশীল হয়েছে। এখন এই আন্দোলন পরবর্তী কালে কোন মুখী হয় সেটাই এখন দেখার বিষয়।

A collision between bus and police workers in Hazra More Kolkata
হাজরা মোড়ে বাস কর্মীদের সঙ্গে পুলিশকর্মীর হলো ধ্বস্তাধ্বস্তি