জীবনের ঝুঁকি নিয়ে সদ্যোজাতকে বাঁচালো দমকলকর্মী, ভাইরাল ভিডিও তে প্রশংসা নেটিজেনদের

প্রতি মুহূর্তে নেট দুনিয়ায় কিছু ভিডিও ভাইরাল হয়। কোনো কোনোটি মানুষের মধ্যে ক্ষোভের সৃষ্টি করে এবং কিছু ভিডিওতে উপছে পরে প্রশংসা। সম্প্রতি এরকমই একটি ভাইরাল হওয়া ভিডিওতে নিজে জীবনের ঝুঁকি নিয়ে এক দমকলকর্মী রক্ষা করেছেন এক সদ্যজাত শিশুকে (A fire service person saves a newborn’s life)।

গত ৪৮ ঘণ্টায় দেশের বিভিন্ন রাজ্যে শুরু হয়েছে ভারী বর্ষণ। ইতিমধ্যে আসাম সহ বেশ কিছু রাজ্যে বন্যায় প্রাণ হারিয়েছেন বহু মানুষ। সেই তালিকায় যুক্ত হয়েছে আমাদের পড়শী রাজ্য উড়িষ্যার নাম। গত কয়েকদিনে সেখানে বন্যা পরিস্থিতিতে সংকটে জনজীবন। দুর্গতদের উদ্ধারের জন্য নিয়োগ করা হয়েছে দমকলবাহিনী সহ অন্যান্য আধিকারীকদের।

উড়িষ্যা জাজপুরের (Jajpur, Odisha)একটি ভিডিওতে দেখা গিয়েছে প্রবল গতিতে বয়ে যাওয়া বন্যা স্রোতকে তুচ্ছ করে এক সদ‍্যোজাত শিশু আর তার মাকে সুরক্ষিতভাবে নিয়ে আসছেন এক দমকলকর্মী। এই পোস্ট ভাইরাল হওয়াতেই কুর্নিশ জানিয়েছে নেটিজেনরা।।ভাইরাল হওয়া ভিডিও পোস্ট করা হয়েছিল উড়িষ্যা দমকল বিভাগের সত্যজিৎ মহান্তির তরফ থেকে। পরে সেই ভিডিও টুইটারে পোস্ট করে এএনআই।

ইতিমধ্যেই ২২ হাজার দর্শক দেখে ফেলেছেন। ভিডিওটি কমেন্ট বক্সে উপচে পড়েছে কুর্নিশ এবং প্রশংসা। প্রশংসার পাশাপাশি ভিডিওটিতে প্রশংসা‌র পাশাপাশি ক্ষোভ প্রকাশ করেছেন অনেকে। কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে অনেকেই মন্তব্য করেছেন, এই পরিস্থিতিতে পরীক্ষা নেওয়া কিভাবে সম্ভব? তবে এই বন‍্যা পরিস্থিতিতে দমকলকর্মীর এই পদক্ষেপ প্রশংসা পেয়েছে নেটজনতার।