ভালোবাসার জন্য ঘটলো উল্টো ঘটনা, মুসলমান যুবক ধর্মান্তরিত হয়ে হিন্দু হয়ে গেলেন

এইবার ভালোবাসার খাতিরেই ঘটলো উল্টো ঘটনা, একদিকে যখন লাভ জিহাদ বিষয়টি নিয়ে সমস্ত জায়গাতেই বিতর্ক সৃষ্টি হয়েছে, ঠিক সেই সময় এক ঘটনা ঘটে গেল হরিয়ানায়। এইবার হিন্দু এক তরুনীকে বিয়ে করার জন্য ধর্মান্তরিত হলো মুসলিম যুবক। এই বিষয়টি নিয়ে এক উত্তেজনা সৃষ্টি হতে পারে যার জন্যই হাইকোর্ট সেই যুবকটিকে সুরক্ষা ব্যবস্থা দেওয়ার নির্দেশ দিয়েছেন। (Love Jihad Opposite : A Muslim boy transfers to Hindu and marries a Hindu girl due to love in Haryana)

রাজ্য সরকারের তরফ থেকে তিনটি কমিটি তৈরি করা হয়েছিল এবং যেখানে এই লাভ জিহাদ প্রতিরোধক বিলের খসড়া তৈরি করা হয়।

খবর সূত্রে জানা যায় যে,১৯ বছর বয়সী এক তরুণীকে, ২১ বছরের একটি মুসলিম তরুণ বিয়ে করে। হিন্দু তরুণীটিকে বিয়ে করার জন্য মুসলিম তরুণ তার ধর্ম পরিবর্তন করে। এরপরই প্রাণের ভয়ে সেই তরুণ এবং তরুণী হাইকোর্টের দ্বারস্থ হয়। খবর সূত্রে জানা যায় যে, হিন্দু তরুণীটির বাড়ি থেকে ক্রমাগত তাদের খুন করার হুমকি দেওয়া হচ্ছে।

কিন্তু আইনের সংবিধান অনুযায়ী যে,তাদের বিয়েতে বিঘ্ন ঘটানোর অধিকার কারোর নেই এমনকি তাদের পরিবারেরও নেই। এই সম্পন্ন বিষয়টি এখন হাইকোর্টের হস্তক্ষেপে চলে গেছে। আপাতত সেই হিন্দু তরুণী এবং মুসলমান তরুণটিকে রাখা হয়েছে একটি নিরাপদ আশ্রয়ে।

এই সমস্ত বিষয়টি নিয়ে যখন পুলিশ তরুণীর পরিবারের সঙ্গে দেখা করে এবং তাদের বোঝায় যে যেহেতু তরুণ এবং তরুণী দুজনে সাবালক সেইজন্যে তাদের স্বেচ্ছায় বিয়ে করার অধিকার রয়েছে এবং যেখানে কারোরই বাধা দেওয়ার কোনো অধিকার নেই।

কিন্তু সেই তরুণী তার পরিবারের সঙ্গে দেখা করেনি।

A Muslim boy transfers to Hindu and marries a Hindu girl due to love
ভালোবাসার জন্য ঘটলো উল্টো ঘটনা, মুসলমান যুবক ধর্মান্তরিত হয়ে হিন্দু হয়ে গেলেন (প্রতীকী ফটো)