“চোখে চোখে হলো কথা,” – লেজেন্ড কিশোর কুমারের জন্মদিনে ট্রিবিউট জানালো রাজদীপ এবং দীপান্বিতা

সুর নিজেকে মেলে ধরার জন্য ঠিকই খুঁজে নেয় তাল অর্থাৎ বাদ্যযন্ত্র। উদীয়মান শিল্পী দীপান্বিতা মুখার্জি ঠিক একইভাবে খুঁজে পেলো গিটারিস্ট রাজদীপ মন্ডল কে। কিংবদন্তি কিশোর কুমারের জন্মদিনে শ্রদ্ধা জানাতে রাজদীপ এবং দীপান্বিতা জুটি দর্শকদের কে কতকগুলো গান উপহার দিলো। আর গান নিয়ে যে দীপান্বিতা এবং রাজদীপ এর মধ্যে একটা বেশ কেমিস্ট্রি তৈরি হয়ে গিয়েছে তা বিশেষ মুহূর্তে তাদের একে অপরের দিকে অপলক ভাবে তাকিয়ে থাকা দেখে পরিষ্কার বোঝা গেলো। (A special tribute to Kishore Kumar in his birthday by Guitarist Rajdeep Mondal and Artist Dipanwita Mukherjee Reema)

হ্যাঁ, পাঠকেরা আপনারা ঠিকই ধরেছেন। সুর এবং তালের ঠিকই মিল হয়ে গিয়েছে। দুজনে প্রথমে আর ডি বর্মনের সুর দেওয়া এবং কিশোর কুমারের গাওয়া ‘সামনে ইয়ে কৌন আয়া’ গান গেয়ে শুরু করে শ্রদ্ধা জ্ঞাপন। জাওয়ানি দিওয়ানি সিনেমার এই গানটিতে অভিনয় করেন আর এক কিংবদন্তি রণধীর কাপুর, নিরুপা রয়, জয়া বচ্চন। (Samne Yeh Kaun Aaya Kishore Kumar – Randhir Kapoor, Nirupa Roy, Jaya Bachchan)

তাদের কভার করা দ্বিতীয় গানটি হলো ‘হাল ক্যায়সা হে জনাব কা’। এই গানটি গেয়েছেন কিশোর কুমার এবং আশা ভোঁসলে। আর ডি বর্মনের সুর দেওয়া এই গানটিতে অভিনয় করেছেন কিশোর কুমার এবং মধুবালা। (Haal Kaisa Hain Janab Ka- Kishore Kumar, Asha Bhosle – Madhubala -Chalti Ka Naam Gaadi)

তৃতীয় গানটি হল ‘মেরে সামনে ওয়ালি খিরকি মে।’ এই গানটিতে অভিনয় করেছেন সুনীল দত্ত এবং সায়রা বানু। আর এই গানটিও কিন্তু বেশ সুন্দরভাবে উপস্থাপন করেছে দীপান্বিতা এবং রাজদীপ জুটি। (Mere Samne Wali Khidki Mein – Sunil Dutt, Saira Banu – Padosan Movie)

চতুর্থ গানটি হল বহুল জনপ্রিয় ‘রুপ তেরা মাস্তানা।’ আরাধনা সিনেমার এবং এসডি বর্মনের সুর দেওয়া এই গানটিতে অভিনয় করেছেন শর্মিলা ঠাকুর, রাজেশ খান্না, সুজিত কুমার প্রমুখ। অপরদিকে পঞ্চম গানটি হলো ‘অ্যায়সা না মুঝে তুম দেখো।’ ডার্লিং ডার্লিং সিনেমা এই গানটির নায়ক দেব আনন্দ এবং নায়িকা জিনাত আমান। ( Roop Tera Mastana – Sharmila Tagore, Rajesh Khanna, Sujit Kumar – Aradhana Movie. Aisa Na Mujhe Tum Dekho – Dev Anand, Zeenat Aman – Darling Darling Cinema)

আর এই জুটির এতগুলো গান শোনার পরেও কিন্তু ফ্যানেরা আরো শুনতে চাইছেন। আর তা বোঝা গেল অংকন সরকারের কমেন্ট থেকে। তিনি রীতিমতো অনুযোগ করে বলেছেন,”নীল নীল আম্বার পার চাঁদ জাব আয়ে” গানটা খুব মিস করলাম। তবে আর্টিস্ট কিন্তু জানিয়েছেন যে তারা বিশেষ কারণে এই গানটি তাদের ইচ্ছা থাকলেও তারা শেষমেষ করতে পারেননি। তবে তারা সোনালী দিনের কয়েকটি গান গেয়ে কিন্তু ফ্যানদের মন ইতিমধ্যে জয় করে ফেলেছেন।

a special tribute to kishore kumar in his birthday by Rajdeep and dipanwita
“চোখে চোখে হলো কথা,” – লেজেন্ড কিশোর কুমারের জন্মদিনে ট্রিবিউট জানালো রাজদীপ এবং দীপান্বিতা