সাইফ আলি খান ফেঁসে গেলেন, হিন্দু ধর্মকে আঘাতের অভিযোগ তার উপর

বলিউডের প্রথম সারির অভিনেতাদের মধ্যে একজন সাইফ আলি খান। আদি পুরুষ সিনেমায় রাবনের চরিত্রকে কেন্দ্র করে তার একটি বক্তব্যের জন্য ওই ফেঁসে গেলেন বেশ ভালো মত। তার ওপর উঠেছে হিন্দু ধর্মের প্রতি আঘাত হানার অভিযোগ। (Actor Saif Ali Khan is accused of hurting the sentiment of Hindu Dharma in Adi Purush movie)

আদি পুরুষ সিনেমাটিতে রাবণের চরিত্রকে নিয়ে কিছু কথা বলেছিলেন সাইফ আলি খান তার মতে, রাবণ হলো দয়ালু একজন মানুষ। এই মন্তব্যের পর এই যথেষ্ট শোরগোল পড়ে গেছে সমস্ত জায়গায়। তার এই মন্তব্যের জন্য উত্তর প্রদেশের এক আইনজীবী সাইফ আলী খানের বিরুদ্ধে মামলা করেছে।

সুতরাং বোঝাই যাচ্ছে একটা মন্তব্যের জন্য যথেষ্ট ভাল মতই আইনের জালে ফেঁসে গেছে অভিনেতা। শুধুমাত্র সাইফ আলি খান নয়, তার পাশাপাশি পরিচালকের বিরুদ্ধেও মামলা করা হয়েছে। একটি সাক্ষাৎকারে আদিপুরুষের তার চরিত্র নিয়ে কিছু বলতে বলা হলে তখন সাইফ আলি খান বলেন যে, “রাবণ একজন ভালো মানুষ ছিলেন। রাবণের ব্যাপারটা কেউ বুঝে উঠতে পারেনি”।

এর পরেই এই ঘটনাকে কেন্দ্র করে ওঠে যথেষ্ট শোরগোল। এই মন্তব্যের জন্য বিভিন্ন জায়গা থেকে আসে সাইফ আলী খানের বিরুদ্ধে হিন্দু ধর্মকে আঘাত হানার অভিযোগ। অবশেষে সমস্ত ঘটনা যখন মারাত্মক দিকে যাওয়ার কথা ভাবে সেইসময়ে, তার বক্তব্যের জন্য ক্ষমা প্রার্থী হন ।

তিনি জানান যে কোনো রকম কাউকে আঘাত করার প্রবণতা তার ছিল না। রাম সব সময় একজন আদর্শ মানুষ সেটাই এই ছবিতে বোঝানো হয়েছে। সাইফ আলী খানের পাশাপাশি রামের চরিত্রে অভিনয় করছেন প্রভাস। আপাতত সাইফ আলী খানের এই রকমের মন্তব্যের জন্যই তিনি যে আইনে জালে ফেঁসে গেছেন তা ভালোমতোই বোঝা যাচ্ছে।

Actor Saif Ali Khan is accused of hurting the sentiment of Hindu Dharma
সাইফ আলি খান ফেঁসে গেলেন, হিন্দু ধর্মকে আঘাতের অভিযোগ তার উপর (Credit : @saifalikhan on Facebook)