কেন অভিনয় জগত ছেড়ে ধর্মের পথে পাড়ি দিলেন অভিনেত্রী সানা খান ?

আপনাদের নিশ্চয়ই জায়রা ওয়াসিমের কথা মনে পড়ে গেল। এই অভিনেত্রী ছিলেন মূলত কাশ্মীরের। তিনি বিনোদন জগত থেকে রিটায়ার করার সিদ্ধান্ত নিয়ে ফেলেন। তার শেষ সিনেমা ছিল স্কাই ইজ পিঙ্ক। আর এই সিনেমাটির শুটিং শেষ করার পরেই তিনি মনস্থির করে ফেলেন যে আর বিনোদন জগতে থাকবেন না। নিজেকে ধর্মসাধনার পথের নিযুক্ত করবেন। আর্থিক একই পথে হাঁটতে চলেছেন সানা খান (365 Reporter Bangla Bollywood News : actress Sana Khan leaves entertainment industry and willing to go for spiritual life)।

beautiful actress Sana Khan from jai ho
জয় হো’র নায়িকা সানা খান (ফটো ক্রেডিটঃ ইনস্টাগ্রাম)

আপনাদের অনেকেরই নিশ্চয়ই মনে পড়ে গেল সেই বিখ্যাত অভিনেত্রী এবং বিগ বস 6-এর প্রতিযোগী সানা খানকে (Sana Khan acts with Salman Khan in Jai Ho movie and a contestant from bigg Boss 6)। এমনকি তিনি সালমান খানের সঙ্গে একটি বিগ বাজেটের সিনেমাতে অভিনয় করেছিলেন। আর সেই সিনেমাটির নাম হল জয় হো। এই অভিনেত্রী তার ইনস্টাগ্রাম প্রোফাইল থেকে একটি বড়সড় পোস্ট ভক্তদের সাথে শেয়ার করেছেন। আর সেখানেই তিনি জানালেন যে তিনি এই বিনোদন জগতকে বিদায় জানাতে চলেছেন।

তিনি জানালেন যে, বাকি জীবন ধর্মের সাধনায় নিজেকে নিযুক্ত করবেন। অপরদিকে তিনি সাধারণ মানুষের কল্যাণের জন্য কাজ করবেন। তাদের উন্নতির জন্য জীবন উৎসর্গ করে দেবেন।

তিনি আরো বললেন যে, দীর্ঘদিন ধরে আমার মনে একটা প্রশ্ন জেগে উঠলো। আর তা হলো যে মানুষের এই পৃথিবীতে আগমনের হেতু কি ? মানুষ কি শুধুমাত্র ধন-দৌলত, নাম, সম্মান এবং খ্যাতি লাভের জন্য এসেছে ? না এর বাইরে অন্যান্য কোন উদ্দেশ্য সিদ্ধ হতে পারে মানুষের দ্বারা ? আমার মনে হয়েছে মানুষের জন্য কাজ করা আমাদের কর্তব্য।

“এমনকি আমার একটা অন্য ধরনের কথা মনে হলো। আমার অনেকবার মনে হয়েছে যে, মৃত্যুর পর আসলে কি ঘটে ? আর আমাদের সাথে কী ঘটে চলে ? মনে হল, শুধুমাত্র জন্ম আর মৃত্যু দুটোই জীবনের সংজ্ঞা নয়। জীবনে আরো অনেক কাজ রয়েছে। আর সে কারণেই আমি ধর্মসাধনার পথ বেছে নিলাম। আর বিনোদনের ওই রঙিন জীবনকে আমি বিদায় জানিয়ে দিলাম। আর নিশ্চয়ই আমাকে অন্যরা আমার অতীত জীবন সম্পর্কে প্রশ্ন করবেন না।”

অভিনেত্রীর এই অ্যানাউন্সমেন্ট এরপর তার ইন্ডাস্ট্রির বন্ধুবান্ধবরা তাকে শুভেচ্ছা জানিয়েছেন। তারা প্রত্যেকেই চাইছেন নতুন জীবনে যেন সারা সফলভাবে এগিয়ে চলে। আর তার উদ্দেশ্য যেন সিদ্ধ হয়।