এক মহিলার ব্যক্তিগত ছবি চুরি, সেই মহিলাকে ব্ল্যাকমেইল করে গেপ্তার ইঞ্জিনিয়ারিং ছাত্র

আজকাল সোশ্যাল মিডিয়ার জগতে, আমরা নানা রকম ছবি শেয়ার করে থাকি, কখনো ভাবতেও চাইনা যে, সেই ছবিগুলোকে আমরা কাদের কাদের সঙ্গে শেয়ার করছি অথবা ভেবেও থাকি না যে সেগুলো নিয়ে কোন অপরাধমূলক কাজ ও করতে পারে কেউ। (Hyderabad News : An 21 years old engineer steals secret photo of a woman and blackmails and is arrested)

সোশ্যাল মিডিয়া একদিকে যেমন ভালো দিক আছে যার জন্য আমরা দেশের আনাচে-কানাচে ঘটা বিভিন্ন খবর পেয়ে থাকি তিনি এটার খারাপ দিকও একটি রয়েছে যার জন্য দেশের আনাচে-কানাচে এই সোশ্যাল মিডিয়াকে ব্যবহার করে অপরাধীরা নির্দ্বিধায় অপরাধ করে চলে। অনলাইন বিভিন্ন অ্যাপ আমরা ব্যবহার করে থাকি যেগুলোতে সাধারণত কোন পার্সোনাল ছবি অথবা ভিডিও কে সিকিওর করার জন্য গুগল অ্যাকাউন্ট গুলিকে আমরা ব্যবহার করে থাকি।

কিন্তু সেই গুলোকে বাঁচাতে গিয়ে আমরা পড়ে যাই আরো বিপদে। এ রকমই একটি ঘটনা ঘটল হায়দ্রাবাদে। একটি বিজ্ঞাপন থেকে এক মহিলার নাম্বার সংগ্রহ করে হায়দ্রাবাদের এক ইঞ্জিনিয়ারিং ছাত্র বয়স ২১। সেই ছাত্র মহিলার নম্বরটিকে ব্যবহার করে সেই মহিলার গুগল অ্যাকাউন্ট টিকে হ্যাক সেখানে থাকার নানা রকম ব্যক্তিগত ছবিগুলি সংগ্রহ করে ওই মহিলাকে নানান ভাবে ব্ল্যাকমেইল করতে থাকে।

ব্ল্যাকমেইল করে সেই মহিলার থেকে ১০ হাজার টাকা দাবি করে। পুলিশ সূত্রে খবর পাওয়া যায় যে, মহিলার থেকে ছবিগুলি নিয়ে ব্ল্যাকমেইল করার পরিকল্পনা করেছিল ওই যুবক।

প্রথমদিকে একটি হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট খুলে সেখান থেকে মেসেজ করে মহিলাকে ব্ল্যাকমেইল করত। সেই যুবকটি টাকা নেওয়ার জন্য নানা রকম কাজ করতো, এমনকি মুদির দোকান থেকে নানান রকম জিনিসপত্র কেনার পর সেখানকার টাকা দেওয়ার জন্য সেই মহিলার কাছে দাবি করত ওই যুবক। এই পুরো ব্যাপারটি জানার পর তদন্ত শুরু করে রাজাগুনডা থানার পুলিশ। এরপর ওই যুবককে গ্রেফতার করে পুলিশ। জানা যায় অপরাধীর নাম ভারত কুমার। (Bharat Kumar)

An 21 years old engineer steals secret photo of a woman and blackmails and is arrested
এক মহিলার ব্যক্তিগত ছবি চুরি, সেই মহিলাকে ব্ল্যাকমেইল করে গেপ্তার ইঞ্জিনিয়ারিং ছাত্র