ভয়ানক বিপদের ফাঁদে প্রসেনজিতের বউ অর্পিতা চ্যাটার্জি ও তার ছেলে

যত দিন যাচ্ছে আমাদের এই মানব সভ্যতা ততই উন্নত হতে শুরু করেছে। ধীরে ধীরে প্রত্যেকটি সেক্টর অর্থাৎ সমাজের পুরো পরিকাঠামো তাই ইন্টারনেটের উপর নির্ভরশীল হয়ে পড়ছে। ব্যাংকিং থেকে শুরু করে কেনাকাটা, জব এছাড়াও অনেক রকম ব্যাপারে প্রযুক্তির প্রতি চরমভাবে নির্ভরশীল হয়ে পড়েছি আমরা। স্বভাবতই পুরো ব্যাপারটাই ডিজিটাল হয়ে যেতে চলেছে। ফলে আমাদের কাজ অনেকটা সহজ হয়ে উঠেছে। ফলে ঘরে বসেই কেনাকাটা থেকে শুরু করে বিভিন্ন রকম লেনদেন করতে সক্ষম হচ্ছি আমরা।

কিন্তু প্রযুক্তির উন্নয়নের সাথে সাথে সাইবার অপরাধীরা আরো বেশি মাত্রায় সক্রিয় হয়ে উঠছে। মূলত ব্যাংকিং সেক্টরে সাইবার জালিয়াতির ফাঁদে পড়ে লাখ লাখ টাকা লস করছেন অনেক মানুষ। অবশ্য এই ব্যাপারে ব্যাংক তাদের কাস্টমারদের একাধিকবার সতর্ক করে দিচ্ছেন। গভমেন্ট এর তরফ থেকেও বারবার সাবধানবাণী দেয়া হচ্ছে যে যাতে করে কেউ মোবাইলে বা কম্পিউটারে আসা ভুলভাল লিংকে ক্লিক না করেন কিন্তু এত সাবধানতা সত্ত্বেও সাইবারক্রাইম বন্ধ করা সম্ভব উঠছে না।

এইবার সাহেব সাইবার চোরের ফাঁদে পড়লেন বিখ্যাত টলিউড অভিনেত্রী অর্পিতা চ্যাটার্জি। আপনারা সবাই জানেন তিনি বিখ্যাত অভিনেতা প্রসেনজিৎ চ্যাটার্জীর স্ত্রী। তিনি জানিয়েছেন যে মাসখানেক পূর্বে তার পুত্রকে গ্রামীণ স্টেশন ক্রয় করার জন্য নিজের ক্রেডিট কার্ড থেকে টাকা দিয়েছিলেন ।কিন্তু ভুলভাল অনলাইন গেমিং সংস্থার জালিয়াতির শিকার হয়েছেন আর এর ফলে তার অ্যাকাউন্ট থেকে দেড় লক্ষ টাকা সাইবার ক্রিমিনালরা হাতিয়ে নিয়েছেন।

মূলত এই অভিনেত্রী তার ছেলে মিশুককে গেমস্টেশন কিনে দেয়ার জন্য ক্রেডিট কার্ডের মাধ্যমে পেমেন্ট করেছিলেন। এই ব্যাপারে লোকজনকে সাবধান করেছেন টুইট করে। সতর্ক করেছেন এই বলে যে, বিদেশী কোন সংস্থার থেকে অনলাইনে কোন জিনিসপত্র কেনার ব্যাপারে অত্যাধিক মাত্রায় সাবধানতা অবলম্বন করতে হবে।

হাই বন্ধুরা, প্রতিদিনের গুরুত্বপূ্র্ণ খবর পাওয়ার জন্য bangla.365reporter বুকমার্ক করে রাখুন। আর ফেইসবুক, টুইটার এবং পিন্টারেস্টে আমাদের সঙ্গে কানেক্ট করতে পারেন। ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *