করোনার মধ্যে ঢাকায় উপস্থিত হলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

প্রায় বেশ কিছু মাস পর বাংলাদেশ সফরে গেলেন প্রধানমন্ত্রী। নরেন্দ্র মোদি দুদিনের জন্য বাংলাদেশ গিয়েছেন। আজ সকাল ১০:৩০ নাগাদ তিনি ঢাকায় পৌঁছান এবং বিমানবন্দরে তাকে স্বাগত জানানোর জন্য উপস্থিত ছিলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী। (West Bengal Election 2021 News Update : Bangladesh PM Sheikh Hasina welcomes PM Narendra Modi in Dhaka)

কাজের জন্য তিনি বাংলাদেশ করোনার সময়ে গেলেন। ১৯৭১ সালে, যুদ্ধে যে সমস্ত বীর শহীদ হয়েছেন উদ্দেশ্য করে তিনি ঢাকা তে পৌছেই শ্রদ্ধা জানান এবং তার পরেই তিনি একটি টুইট করেন লিখেন যে,” বাংলাদেশের মুক্তিযুদ্ধে যারা অংশগ্রহণ করেছিল, তারা অনেক মানুষের প্রেরণা”।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বাংলাদেশে পৌঁছানোর পরে তাকে গার্ড অফ অনার দেওয়াহয়। কিছু সময়ে বাংলাদেশের প্রধানমন্ত্রীর সঙ্গে তার দেখা হয়। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এরপর বাংলাদেশের জাতীয় দিবস উদ্দেশ্যে এবং বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্মদিনের অনুষ্ঠানে উপস্থিত হয়। করোনার প্রক্কালে প্রায় ১০ লক্ষ ডোজ নিয়ে তিনি বাংলাদেশে পৌঁছেছেন, ভারত ৭১ টি দেশকে এখনো পর্যন্ত ভ্যাকসিন দিয়েছেন।

জন্ম বার্ষিকী অনুষ্ঠানে যোগ দেয়ার পাশাপাশি তিনি বাংলাদেশ এবং ভারতের যে দ্বিপাক্ষিক বৈঠক রয়েছে তাতে অংশগ্রহণ করবেন। তিনি টুঙ্গিপাড়ার বঙ্গবন্ধুর সমাধি দেখতে যাবেন। কাল শুরু হচ্ছে বিধানসভা ভোটের প্রথম পর্বের ভোট বাংলায়।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আগামীকাল বাংলাদেশের সাতক্ষীরার শ্যামনগরে যে যশোরেশ্বরী মন্দির রয়েছেন সেখানে পূজা দেবেন। ভোটের আগে অজস্র কাজ নিয়েই তিনি যে বাংলাদেশে এরকম একটি করোনার পরিস্থিতির মধ্যে গেছেন। বাংলায় এরপর কার রাজ চলবে সেটাই বোঝা যাবে ২রা মে। এখন অপেক্ষা সেই দিনের।

bd pm sheikh hasina welcomes pm narendra modi in dhaka
করোনার মধ্যে ঢাকায় উপস্থিত হলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি