পুজোর মাঝে বিজেপিতে গন্ডগোল ! দল ছেড়ে বেরিয়ে গিয়ে আবার ফিরলেন সৌমিত্র

একথা বলাই বাহুল্য যে 2021 সালের বিধানসভা ভোটে পশ্চিমবঙ্গ কে পাখির চোখ করেছে বিজেপি। অথচ ভোট শুরু হওয়ার মাত্র সামান্য কয়েক মাস পূর্বে প্রবল মতবিরোধ আরম্ভ হয়ে গেল বিজেপি দলে। আর এই গোষ্ঠীদ্বন্দ্ব চরম পর্যায়ে পৌঁছে গেল ঠিক পুজোর মধ্যেই। পশ্চিমবঙ্গের বিজেপি দলের যুব মোর্চার রাজ্যের প্রেসিডেন্ট পদ থেকে পদত্যাগ করলেন বিষ্ণুপুরের সাংসদ সৌমিত্র খাঁ। (Bishnupur MLA Saumitra Khan leaves BJP and returns again)

প্রসঙ্গত, পূর্বে সৌমিত্র বাবু তৃণমূলে ছিলেন। তিনি দল ত্যাগ করে বিজেপিতে চলে যান এবং সেখানে গিয়ে খুব প্রভাবশালী নেতা হয়ে ওঠেন। তিনি রাজ্য বিজেপি নেতাদের নিয়ে তৈরি হোয়াটসঅ্যাপ গ্রুপ ‘বিজেওআইএম ওয়েস্টবেঙ্গল অফিশিয়াল’ থেকে এক্সিট করেছেন।

আর তিনি গত শনিবার সকাল নটা চার মিনিটের মাথায় ওই গ্রুপে পোস্ট করেন,”শুভ মহাষ্টমী। সকলে ভাল থাকবেন। আমি দলে থাকাকালীন অবস্থায় আপনাদের অনেক সহযোগিতা লাভ করেছি। আর আমার মনের ইচ্ছা বিজেপিকে বাংলা সরকারে আনা। আর আমার জন্য হয়তো দলের অনেক ক্ষতি সাধিত হচ্ছিল। তাই আমি ইস্তফা দেব। প্রত্যেকে ভাল থাকবেন। যুব মোর্চা জিন্দাবাদ, বিজেপি জিন্দাবাদ, মোদী জি জিন্দাবাদ।”

তবে এখনো পর্যন্ত আনুষ্ঠানিক ভাবে কোনো পদত্যাগ পত্র জমা দেননি বলে খবর পাওয়া যায়নি। তবে ঠিক কি কারণে বিজেপি দলের মধ্যে এই সংঘাত ? চলুন ব্যাপারটা জেনে নেই।

মূলত শুক্রবার দুপুর বেলা থেকে সংঘর্ষের সূত্রপাত হয়। আর আপনারা জানেন যে, করোনা রোগ জয় করার পর বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ যুব শাখার সঙ্গে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেন। তিনি এই সিদ্ধান্ত হিসেবে যুব মোর্চার জেলা কমিটি গুলি ভেস্তে দেন। তাছাড়া, যুবদলে যে সমস্ত জেলা সভাপতিগণ ছিলেন তাদেরকে বরখাস্ত করে দেন। আর একটা কথা স্পষ্ট যে, জেলার ওই কমিটি গুলি নিজের বুদ্ধিতে গঠন করেছিলেন সৌমিত্র বাবু।

আর সেই ব্যক্তিকে কিছু না বলেই ওই কমিটিগুলি ভেস্তে দেন দীলিপবাবু। আর ওই ঘটনার 24 ঘন্টাও না কাটার পূর্বে সৌমিত্র বাবু দল ছেড়ে বেরিয়ে যাবেন বলে অ্যানাউন্স করেন। অপরদিকে বিজেপি দলের হোয়াটসঅ্যাপ গ্রুপ থেকে বেরিয়ে যান।

তবে কিছুক্ষণের মধ্যেই আবার গ্রুপে যুক্ত হন। অর্থাৎ তিনি আবারো দলে ফিরে আসেন। তিনি বলেন,”তোমাদেরকে ছেড়ে থাকা সম্ভব নয়। তাই আবার ফিরে এলাম। তৃণমূলকে হটানোর জন্য সবকিছু ত্যাগ করতে রাজি আছি। জয় শ্রীরাম। জয় মা দূর্গা। বিজেপি জিন্দাবাদ। মোদী জি জিন্দাবাদ।”

bishnupur MLA Saumitra khan leaves BJP and returns again
পুজোর মাঝে বিজেপিতে গন্ডগোল ! দল ছেড়ে বেরিয়ে গিয়ে আবার ফিরলেন সৌমিত্র (Credit : Saumitra Khan Facebook Page)