মুখ্যমন্ত্রী রাজ্যে কর্মসংস্থানের জন্য চালু করলেন নতুন জব পোর্টাল

পৃথিবী ধরে করোনা ভাইরাস মহামারী আকার ধারণ করেছে। আর এর ফলেই কোটি কোটি মানুষ কর্মসংস্থান হারানোর দুশ্চিন্তা করছেন। এর কারণ হলো অর্থনৈতিক মন্দা, কল-কারখানা অথবা বিভিন্ন কর্মকান্ডের স্থানগুলি বহুদিন ধরে লকডাউন এর কারণে বন্ধ থাকা। এছাড়াও অন্য রাজ্য থেকে কাজ ছেড়ে দিয়ে নানারকম বিভাগের কর্মচারীগণ এই রাজ্যে চলে এসেছেন।

তবে কর্মসংস্থান নিয়ে দুশ্চিন্তার মাঝপথেই তথ্যপ্রযুক্তি কর্মীদের জন্য রাজ্য সরকার মমতা ব্যানার্জি একটি ঘোষণা করলেন মঙ্গলবার। রাজ্য সরকার তথ্য-প্রযুক্তির কর্মীদের জন্য সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন। মমতা ব্যানার্জি চালু করলেন একটি নতুন ওয়েব পোর্টাল। রাজ্য সরকারের পক্ষ থেকে তৈরি করা ওয়েব পোর্টালের নাম রাখা হয়েছে কর্মভূমি। আর মমতা ব্যানার্জি তার টুইটার থেকে এই সুসংবাদটি অ্যানাউন্সমেন্ট করেছেন।

তিনি বলেছেন, Covid-19-এর কারণে তথ্যপ্রযুক্তির সঙ্গে যারা জড়িত রয়েছেন তাদের জন্য এই নতুন ওয়েব পোর্টাল চালু হয়েছে। তথ্য প্রযুক্তির সঙ্গে যুক্ত যে সমস্ত কর্মীরা যারা জব চাইছেন অথবা পাল্টাতে চাইছেন তারা এই স্থানে আবেদন করতে পারেন। রাজ্য সরকারের তথ্য প্রযুক্তি কর্মীদের আবেদনের জন্য এই https://karmobhumi.nltr.org/ওয়েবসাইটে ভিজিট করতে হবে। তারপর সেখানে দেয়া ফ্রম গুলি ফিলাপ করতে হবে আবেদনকারীকে।

হাই বন্ধুরা, প্রতিদিনের গুরুত্বপূ্র্ণ খবর পাওয়ার জন্য bangla.365reporter বুকমার্ক করে রাখুন। আর ফেইসবুক, টুইটার এবং পিন্টারেস্টে আমাদের সঙ্গে কানেক্ট করতে পারেন। ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published.