দুঃসংবাদ! পরলোক গমন করলেন রাজ্য কংগ্রেস সভাপতি সোমেন মিত্র

আমাদের সবাইকে ছেড়ে না ফেরার রাজ্যে চলে গেলেন রাজ্য কংগ্রেস সভাপতি সোমেন মিত্র (Soumen Mitra)। তিনি দীর্ঘকাল যাবত শরীরে অসুস্থতা নিয়ে ভুগছিলেন। এছাড়াও কয়েকদিন ধরে কলকাতার একটি প্রাইভেট নার্সিংহোমে চিকিৎসাধীন অবস্থায় ভর্তি ছিলেন। গত বুধবার গভীর রাত্রি বেলা প্রয়াত হয়ে যান কংগ্রেসের এই বরিষ্ঠ নেতা।

রবিবারে মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় ফোনের মাধ্যমে ওনার দেহের হাল সম্পর্কে খোঁজখবর করেছিলেন। দু’একদিনের মধ্যেই সোমেন বাবুর পেসমেকার টি পাল্টানোর কথা বার্তা চলছিল। তবে সেই সুযোগ আর হলো না। তার আগেই তিনি চিরতরে হারিয়ে গেলেন। উনার এই পরলোকগমনে রাজ্যের রাজনীতি শিবিরে শোকের ছায়া পড়ে গিয়েছে।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল 78 বছর।তিনি হার্টের রোগ এবং কিডনির সমস্যার জন্য হাসপাতালে ভর্তি হয়েছিলেন। মৃত্যুকালে তিনি তার স্ত্রী এবং পুত্রকে রেখে গেলেন।

তার মৃত্যু দ্বারা মর্মাহত হয়ে পশ্চিমবঙ্গের ইয়ুথ কংগ্রেস ট্যুইট করেছেন, “ডাব্লুবিপিসিসি (WBPCC) সভাপতি মিত্র মাত্র কিছুক্ষণ আগেই তার শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন। আমরা এই ক্ষতি কিছুতেই মেনে নিতে পারছি না। আমরা সব সময় দাদার পরিবারের সাথে থাকবো। উপরওয়ালার কাছে প্রার্থনা করি তার আত্মা যেন শান্তি লাভ করে।”

তিনি প্রকৃতপক্ষে কংগ্রেসের একজন নামকরা নেতা ছিলেন। তিনি শিয়ালদা এলাকার যে বেঙ্গল চৌরঙ্গী জেলায় এমএলএ হিসেবে ১৯৭২ থেকে ২০০৬ সাল পর্যন্ত নিযুক্ত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published.