করোনার থাবা এড়িয়ে গেছে পৃথিবীর এই পাঁচ জায়গা, জেনে নিন সেগুলো কি কি

সারা বিশ্ব যখন করোনা মহামারীর নিয়ে ব্যস্ত। তখনই পৃথিবীর পাঁচ জায়গা বেঁচে গেল করোনার গ্রাস থেকে। সারা বিশ্বে প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। মৃত্যু হচ্ছে বহু মানুষের। অকালেই ঝড়ে যাচ্ছে বহু প্রাণ। এই মহামারিতে বিপর্যস্ত হয়ে পড়েছে গোটা বিশ্ব। আর্থিক ব্যবস্থা ভেঙে পড়েছে। এসবের মধ্যেই মানসিক দিক ও মানুষ বিচলিত হয়ে পড়েছে। এরই মধ্যে এমন পাঁচটি জায়গা পৃথিবীতেই রয়েছে যেখানে করোনা এখনো নিজের থাবা বসাতে পারেনি (Corona is unable to attack in these 5 places till now)। সেগুলি হল:

সামোয়া: আমেরিকাতে অবস্থিত এই ছোট্ট দ্বীপটি (Samoa, America)। এখানে বাস করেন প্রায় দুই লক্ষ বাসিন্দা বাস করেন। একটি পর্যটন কেন্দ্র হিসেবে বেশ জনপ্রিয় এই স্থান। তবে করোনার প্রথম থেকেই এই দ্বীপে পর্যটকদের আনাগোনা বন্ধ করে দেওয়া হয়েছিল। এমনকি জাহাজ এবং বোট নিষিদ্ধ হয়েছিল এই দ্বীপে।

ভানুয়াতু: প্রশান্ত মহাসাগরের তীরে এই দ্বীপ অবস্থিত (Republic Of Vanuatu, in the banks of South Pacific Ocean)। এখনো পর্যন্ত এই দ্বীপে কেউ করোনা আক্রান্ত হয়নি। করোনা মহামারী শুরু হওয়ার পর থেকেই বাইরের যে কোনো ব্যক্তির প্রবেশ নিষিদ্ধ করা হয়েছিল এই দ্বীপে।

তুভালু: এই দ্বীপে করোনা ভাইরাস এখনো পর্যন্ত পা রাখতে পারেনি। সেখানে ১২০০০ মানুষ বাস করেন। কিন্তু এখনও পর্যন্ত প্রত্যেকেই করোনা নেগেটিভ রয়েছেন (Tuvalu, surrounded by Pacific Ocean, An island country of Oceania)।

সোলোমন দ্বীপ: অস্ট্রেলিয়ার একটি দ্বীপ (Solomon Islands)। এখানে এখনো পর্যন্ত কোন করোনা আক্রান্তের খোঁজ পাওয়া যায়নি। নিরাপদে রয়েছে এই দ্বীপ।

টোঙ্গা: প্রশান্ত মহাসাগরের একটি দ্বীপ হল টোঙ্গা (Tonga, a Polynesian Subregion)। প্রায় দশ লাখের বেশি মানুষ বাস করেন এখানে। এখানে এখনো পর্যন্ত একজন‌ও আক্রান্ত রোগী পাওয়া যায়নি।

সবশেষে বলা যায় এই পাঁচটি দ্বীপ দৃষ্টান্ত হিসেবে নিজেদেরকে প্রমাণ করেছে। নির্দিষ্ট বিধি মেনে যে করোনা সংক্রমণ আটকানো যায় তা করে দেখিয়েছে এই পাঁচটি দ্বীপ।