গরু পাচারকারী অপরাধী এনামুল সিবিআই এর কাছে গিয়ে বললেন ‘আমি কেন্দ্রকে ট্যাক্স দি’

কিছুদিন আগেই গরু পাচারে যুক্ত অপরাধী এনামুলকে গ্রেফতার করে সিবিআই। তাকে জিজ্ঞাসা করা হয় যে, এই গরু পাচার ঠিক কতটা জায়গা ধরে বিস্তৃত, এবং কারা কারা এই পাচার কান্ডের সঙ্গে যুক্ত রয়েছে। কিন্তু জিজ্ঞাসাবাদ করার পর যখন ট্রানজিট রিমান্ডে বাসায় তখন সে অসুস্থ বোধ করে এবং দিয়ে সে বলে যে সে করোনা আক্রান্ত,সেই মুহূর্তে তাকে জামিন দেওয়া হয় এবং তদন্তকারী অফিসারদের সঙ্গে যাতে দেখা করে সেটার নির্দেশ করা হয়। (Cow smuggler Enamul says – he pays taxes to the govt)

গরু পাচার কাণ্ডে জড়িত এনামুল, নিজাম প্লেসে আসার পর তখন অফিসারা তাকে আবার জিজ্ঞাসাবাদ শুরু করে এবং তার সঙ্গে আরও একজন প্রভাবশালী ব্যক্তি যে গরু পাচারকাণ্ডের সঙ্গে যুক্ত তাকে জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হয়,জানা যায় যে, সকলকেই মুখোমুখি রেখে জিজ্ঞাসাবাদ করা হবে। (Nizam Palace news)

যখন সিবিআই এনামুলকে জিজ্ঞাসাবাদ করে তখন এনামুল বলেন যে, ‘যে গরু পাচার কাণ্ডের অভিযোগ আমার ওপর করা হয়েছে সেগুলো একদমই যুক্তিহীন আমাকে নিয়ে চক্রান্ত চলছে এবং আমাকে ফাঁসানো হচ্ছে আমি কেন্দ্রকে ট্যাক্স দিয়ে থাকি’।

জিজ্ঞাসাবাদ করার সময় যখন নিজেকে সে কোভিড আক্রান্ত হলে দাবি করেছিলেন তার এখনো কোনো পরীক্ষার রিপোর্ট পাওয়া যায়নি।

সহ রাজ্যের এক কয়লা মাফিয়া অনুপম মাঝির নাম জড়িয়েছে গরু পাচার কাণ্ডের সঙ্গে, এর আগে কলকাতার বাড়িতে তল্লাশি চালানো হয়েছিল এবং সেখান থেকে অনেক কাগজপত্র উদ্ধার করা হয়েছিল। (Coal Mafia Anupam Majhi)

তদন্ত করে জানা গেছে যে অনুপ মাঝি উত্তরবঙ্গে কয়লা পাচার করত মুর্শিদাবাদ থেকে। এই সমস্ত কাজে সাহায্য নিতেন এনামুল। ট্রান্সপোর্ট এর মাধ্যমে কয়লা পাচার করা হতো – অনেক টাকার ডিল হত এর ওপরে। আয়কর দপ্তরের কাছে সমস্ত তথ্য জানতে চায় সিবিআই । জানা গেছে অনুপ মাঝি ওরফে লালার পাক সার্কাস, নিউ টাউন এবং অন্যান্য জায়গায় বেশ কয়েকটি আবাসন রয়েছে।

cow smuggler enamul says he pays taxes to the govt
গরু পাচারকারী অপরাধী এনামুল সি বি আই এর কাছে গিয়ে বললেন ‘আমি কেন্দ্রকে ট্যাক্স দি’ (Credit : Google)