পুলিশি হেফাজতে মৃত্যু নাবালকের, মল্লারপুর বন্ধের ডাক বিজেপির

Birbhum : সম্প্রতি মল্লারপুর পুলিশি হেফাজতে মৃত্যু হয়েছে নাবালক শিশুর। তাই নিয়ে সেই এলাকায় ছড়িয়েছে উত্তেজনা। কাল মধ্যরাত থেকে মল্লারপুর বন্ধের ডাক দিয়েছে বিজেপি। চাঞ্চল্যকর এই পরিস্থিতিতে আজ রাতে মল্লারপুর যাচ্ছেন সৌমিত্র খাঁ। আজ রাত্রির নটার সময় মল্লারপুর থানা ঘেরাও কর্মসূচি নিয়েছে বিজেপি। (Death of a minor in police custody, BJP calls for closure of Mallarpur, Rampurhat, Birbhum, West Bengal News)

পুলিশ সূত্রে খবর পাওয়া গেছে, গত কুড়ি অক্টোবর একটি বাড়িতে চুরি করার অভিযোগে মল্লারপুর থানার পুলিশ গ্রেপ্তার করেছিল ১৫ বছরের ওই কিশোরটিকে।(Police arrests the 15 years old adolescence boy on 20 October)

পুলিশের দাবি অনুযায়ী, গতকাল রাতে ওই কিশোর শৌচাগারে গিয়েছিল। বেশ কিছুক্ষণ পর তার সাড়া না পাওয়ায় সেখানে গিয়ে দেখতে পাওয়া যায় যে, তার ঝুলন্ত দেহ।

এই প্রসঙ্গে বীরভূমের পুলিশ সুপার জানিয়েছেন, এই ঘটনায় ম্যাজিস্ট্রেট পর্যায়ে তদন্ত চেয়ে রামপুরহাট মহকুমা আদালতে আবেদন জানিয়েছে পুলিশ। (Rampurhat Mahakuma Adalat)

পুলিশি হেফাজতে এইভাবে নাবালকের মৃত্যু ঘিরে শুক্রবার সেখানে হইচই পড়ে যায়। জনসাধারণের দাবি যে, পুলিশি হেফাজতে থাকাকালীন ওই নাবালকটিকে পিটিয়ে মেরে ফেলে পুলিশ।

থানা ঘিরে নিজের প্রতিবেশীরা বিক্ষোভ দেখাতে শুরু করে। প্রথম ধাক্কায় ক্ষুব্ধ জনতা সঙ্গে পুলিশের হাতাহাতি হয়ে যায়। এরপর ধীরে ধীরে পরিস্থিতি আরো খারাপ দিকে এগোয়। টায়ার জ্বালিয়ে অবরোধ করে দেওয়া হয় ৬০ নম্বর জাতীয় সড়ক। (60 No National Highway strike)

অপ্রতুল থেকে পুলিশকে লক্ষ্য করে ইট বৃষ্টি করা হয় বলে অভিযোগ। ইতিমধ্যেই ঘটনা নিয়ে রাজনৈতিক আলোচনা শুরু হয়ে গেছে। মৃত নাবালককে নিজের দলীয় সমর্থক বলে দাবি করেছেন বিজেপি।

এই ঘটনার মধ্যে বিজেপি মৃত নাবালক এর পক্ষে সমর্থন জানিয়ে পুলিশের বিরুদ্ধে আন্দোলন করতে শুরু করে দেন। বিজেপি দলের এই পদক্ষেপকে কটাক্ষ করে তৃণমূল।

Death of a minor in police custody, BJP calls for closure of Mallarpur
পুলিশি হেফাজতে মৃত্যু নাবালকের, মল্লারপুর বন্ধের ডাক বিজেপির