অতৃপ্ত স্বামী সঙ্গমে! লুকিয়ে দেবরের সাথে পরকীয়া করছেন নুসরত – Dictionary Movie Trailer – Nusrat Jahan, Abir Chatterjee, Mosharraf Karim

বেশ কিছুদিন ধরে বাংলার বিখ্যাত হটি নটি অভিনেত্রী নুসরত জাহান এর সঙ্গে তার স্বামী নিখিল জৈন ডিভোর্স নিয়ে গুজব চলছে। এরইমধ্যে তার নতুন ছবি ‘ডিকশনারি’ এর ট্রেলার রিলিজ হলো। ছবিটি পরিচালনার দায়িত্বে রয়েছেন ব্রাত্য বসু। আর নুসরতের বিপরীতে অভিনয় করছেন আবীর চট্টোপাধ্যায়। অপরদিকে সিনেমার খুব গুরুত্বপূর্ণ কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন বাংলাদেশের সুপারস্টার মোশাররফ করিম। (Tollywood Upcoming Bengali movie 2021 News : Dictionary movie trailer directed by Bratya Basu starring Nusrat Jahan, Abir Chatterjee, Mosharraf Karim released)

তো পাঠকেরা, খুব শীঘ্রই ডিকশনারি সিনেমাটি হলে রিলিজ করা হবে। আর এই সিনেমার ট্রেইলার ইউটিউবে রিলিজ করা হয়েছে। অভিনেত্রী নিজেও তার ইনস্টাগ্রাম প্রোফাইলে সিনেমার ট্রেলার শেয়ার করে দিয়েছেন। এই ট্রেলারে দেখা গেলো, মোশররফ করিম তার পুত্রকে কলকাতা থেকে পুরুলিয়া তে পড়াশোনা করার জন্য পাঠিয়ে দেন। আর সেখানে গিয়েই গোলমাল এর সূত্রপাত হয়।

পুরুলিয়া যাওয়ার পর ওই ছেলেটি অর্থাৎ সুমন অশোক এবং স্মিতার ঘুণ ধরা সংসারের প্রবেশ করে। ঘুণ ধরা পড়ল বলার কারণ হলো এটাই যে অশোক এবং স্মিতার মধ্যে প্রচুর বয়সের পার্থক্য ছিলো। ফলে তারা দুজন দুজনকে ঠিক বুঝতে পারেনি। আর এইভাবে স্মিতা এবং সুমন এর মধ্যে ভাব হয়ে যায়।

অর্থাৎ দেবর বৌদির মধ্যে এক গোপন সম্পর্ক গড়ে ওঠে। ডিকশনারি সিনেমার ট্রেলারে এই সম্পর্কের বিভিন্ন ঘাত-প্রতিঘাত দেখানো হয়েছে। আর মোশাররফ করিম তার ছেলে সুমনের এই পরকীয়া প্রেমের ব্যাপারটা জানতে পেরে যায়। ফলে সে তার ছেলেকে কলকাতাতে নিয়ে আসে। আর সেখানে আসার পর তার নতুন একটি মেয়ের সাথে সাক্ষাৎ হয় এবং দেওর সুমন তার বৌদি স্মিতার কথা ভুলে যায়।

পরবর্তীকালে স্মিতা তার দেবর চলে যায় ভীষণ কষ্ট পায়। আর তার এই কষ্ট দেখে স্বামী অশোক বলে,”আমি বয়সে বড় হয় কোনও দিন সুখী হতে পারেনি স্মিতা?” তবে বউ স্মিতা এই প্রশ্নের কোন উত্তর দিতে পারেননি।

এই ডিকশনারি গল্পটির স্ক্রিপ্ট লেখা হয়েছে বুদ্ধদেব গুহর দুটো গল্প ‘বাবা হওয়া’ এবং ‘স্বামী হওয়া’ থেকে। ট্রেলার দেখে বোঝা যাচ্ছে পরিচালক ব্রাত্য বসু বেশ টানটান সামাজিক টানাপোড়েনের গল্প নিয়ে ডিকশনারি সিনেমা সবার সামনে তুলে ধরতে চলেছেন। (Buddhadeb Guha short story books – Baba Howa and Swami Howa. Friends Communication movie)