“সাদা দাড়ি কে চাইছে বাংলার মানুষ, সাদা শাড়ি নয়,” – বললেন দিলীপ ঘোষ

আর মাত্র তিন দফার ভোট বাকি সারা ভারতবর্ষে। কোভিদ পরিস্থিতি যেমনই হোক না কেন প্রচার এর জন্য কোন খামতি রাখতে চান না কেউ। একে অপরকে টেক্কা দেবার জন্য সব সময় রেডি সকলেই। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে সামনে রেখেই ভোট প্রচার করে যাচ্ছেন বিজেপি। অন্যদিকে মমতা বন্দ্যোপাধ্যায় লড়ে যাচ্ছেন একা। রবিবার পূর্ব বর্ধমানের ভাতারে এক জনসভায় এসে দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ জানিয়েছেন, এবার বাংলার মানুষ দেখতে চায় সাদা দাড়ি কে। অনেকদিন হলো আর সাদা শাড়ি কে দেখতে চায় না কেউ। (West Bengal Election 2021 News: Dilip Ghosh addresses Mamata as sada sari and Modi as sada dari)

দিলীপ ঘোষ জানান যে, সাদা শাড়ি দিন শেষ হয়ে গেছে। এবার সাদা দাড়ি দিন আসছে। অনেকদিন হলো দিদি মনি আমাদের বোকা বানিয়েছেন। তাই সাদা দাড়ি সোনার বাংলা গড়বে এবার।

বক্তব্যের শুরুতেই তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কে নিশানা করে দিলীপ ঘোষ বলেন যে, দিদি বলেছিল খেলা হবে। আমরা কতই না চিন্তিত হয়ে ছিলাম। কিন্তু এখন দেখছি হুইল চেয়ার ঠ্যালা হচ্ছে। তিনি বলেছিলেন একসঙ্গে ভোট করে নাও। পরে দেখা গেল তিনি পালিয়ে গেলেন। খেলা শেষ হতে আর বেশিদিন টাইম নেই। এবার ফুল টাইম খেলা শুরু হবে। যতক্ষণ না খেলা হচ্ছে কথা দিচ্ছি মাঠ ছাড়বো না।

এদিকে করোনা পরিস্থিতির কথা বিচার রেখে শহরে আর কোনরকম ভোট প্রচার করবেন না মমতা বন্দ্যোপাধ্যায়। 26 এপ্রিল তিনি একটি সিম্বলিক মিটিং করবেন শুধুমাত্র। বর্তমান পরিস্থিতির কথা মাথায় রেখে বিভিন্ন জেলায় কর্মসূচির সময় কমিয়ে ফেলেছেন তিনি। এছাড়াও শহরের বাইরে যে সমস্ত কর্মসূচি রয়েছে তাও আধ ঘণ্টার মধ্যেই সেরে ফেলবে তিনি।

সিপিআইএমের পক্ষ থেকেও আর কোনো বড় মিটিং মিছিল করার সিদ্ধান্ত নেওয়া হচ্ছে না। জনগণের বাড়ি গিয়ে ভোট প্রচার এবং সোশ্যাল মাধ্যমে ভোট প্রার্থনার মাধ্যমে চলছে প্রচার। মোহাম্মদ সেলিম বুধবার সন্ধ্যায় আলিমুদ্দিন স্ট্রিট এলাকাতে সাংবাদিক সম্মেলন করে জানিয়েছেন যে, আর কোনো বড় জনসমাবেশ করবেন না তারা। পরে সোশ্যাল মিডিয়ার মাধ্যমেও জানিয়ে দেওয়া হয় এই কথা।

dilip ghosh addresses mamata as sada sari and modi as sada dari
“সাদা দাড়ি কে চাইছে বাংলার মানুষ, সাদা শাড়ি নয়,” – বললেন দিলীপ ঘোষ