“ভুল করে সুশান্তের ম্যানেজার দিশার ফাইল ডিলিট,” মহারাষ্ট্র পুলিশ বিহারকে

বিহারের পুলিশের একদল শনিবার অর্থাৎ আগস্ট মাসের এক তারিখে বিকালে মুম্বাইয়ের মালওয়ানি পুলিশ স্টেশনে হাজির হন। তারা সুশান্ত সিং (Sushant Singh Rajput)-এর প্রাক্তন ম্যানেজার, দিশা সালিওনের (Disha Salan) মৃত্যু সম্পর্কিত তথ্য জানতে চা চান। আর বিহারের পুলিশকে বলা হয়েছে যে দিশার কেস ফাইল গুলো ভুলবশত ডিলিট হয়ে গিয়েছে। আর ওই ফাইল গুলো কোনভাবেই ফেরত পাওয়া সম্ভব নয়।

কিন্তু শুরুতে পরিস্থিতি আলাদা ছিল। যখন তদন্ত শুরু হয় তখন মুম্বাইয়ের পুলিশ কর্তৃপক্ষ সমস্ত ধরনের খুঁটিনাটি বিষয়গুলো জানতে চাইছিলেন। কিন্তু একটি কল আসার পর এই সমস্ত কিছু পাল্টে যায়। তখন বিহারের পুলিশ কর্তৃপক্ষ ফোল্ডারটি পুনরুদ্ধার করার অনুমতি চেয়েছিল। কিন্তু তাদেরকে অনুমতি দেওয়া হয়নি ল্যাপটপ ব্যবহারের।

তবে এত কিছুর মধ্যেও, রবিবারে বিহারের পুলিশ দিশার পরিবারের সদস্যদের বয়ান রেকর্ড করতে সক্ষম হবে। আশা করা যাচ্ছে যে, সুশান্ত যে রুমে আত্মহত্যা করেছিল সেই রুমের দরজা যে খুলে ছিল তাকেও খুঁজে বের করা সম্ভব হবে।তবে ইতিপূর্বে বিহারের পুলিশ দিশার বাড়িতে গিয়েছিল তাদের পরিবারের অন্যান্য সদস্যদের বয়ান রেকর্ড করতে। সেখানে কারো দেখা মেলেনি।

প্রসঙ্গত, জুন মাসের ৮ তারিখে 14 তলা বিল্ডিং এর থেকে পড়ে গিয়ে মারা যায় দিশা। শুরুর দিকে একে আত্মহত্যা হিসেবে ধরা হয়েছিল। কিন্তু পরে পুলিশের মত অনুসারে, এটা নিছক একটা দুর্ঘটনা হতে পারে।

বিহার পুলিশের এখন প্রধান লক্ষ্য সেই চাবি মেকার কে খুঁজে বের করা। এ ছাড়া গতকাল রুমি জেফরি কে বিহার পুলিশ জিজ্ঞাসাবাদ করেছে। সুশান্ত-এর রান্নার লোক কেও জিজ্ঞাসাবাদ করা হয়ে গেছে।