শনিবার হতে রবিবার দক্ষিণ কলকাতাতে বন্ধ পানীয় জল পরিষেবা

দক্ষিণ কলকাতাবাসীর জন্য বিশেষ গুরুত্বপূর্ণ খবর। জানা গেল, শনিবার সকাল ১০ টা বাজলেই দক্ষিণ কলকাতার এক বিশাল এলাকাজুড়ে পানীয় জল পরিষেবা বন্ধ করে রাখা হবে। এর কারণ হিসেবে বলা গেল গার্ডেনরিচ জল প্রকল্পে মেরামতের কাজ চলছে। আর এর ফলে কর্মকর্তারা জল সরবরাহ বন্ধ করে রাখবেন। (Drinking water supply service will be hampered in Saturday and Sunday in South Kolkata)

আর নিম্নলিখিত পাম্পিং স্টেশন থেকে পানীয় জলের পরিষেবা বন্ধ করা হবে। এগুলোর মধ্যে রয়েছে – কালীঘাট, রানিকুঠি, বাঁশদ্রোণীত, গড়ফা, চেতলা, বেহালা, সিরিটি এবং সেন পল্লীর বুস্টার পাম্পিং স্টেশন।

টানা এক দিন অর্থাৎ শনিবার সকাল থেকে রবিবার সকাল অব্দি সাধারণ মানুষকে পানীয় জলের জন্য দুর্ভোগ পোহাতে হচ্ছে। দক্ষিণ কলকাতা, গার্ডেনরিচ, যাদবপুর, টালিগঞ্জ, বেহালা, মহেশতলা, বজ বজ এবং অন্যান্য অনেকগুলো এলাকাতে পানীয় জলের সরবরাহ থাকবে না।

এর পূর্বেও এরকম একটা পরিস্থিতির সম্মুখীন হয়েছিলেন উত্তর মধ্য এবং দক্ষিণ কলকাতার একাংশের মানুষ। কারণ সেই সময়ে টালা ট্যাংক এর পাইপ মেরামত করা হচ্ছিল। আর এর ফলে সাধারণ মানুষ বিপাকে পড়েছিলেন।

এই জল সরবরাহের দেখাতে নিয়ে প্রশ্ন তোলেন বিজেপি দলের মুখপাত্র। বিজেপি দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ জানালেন যে, মেরামত করার কাজটা হওয়া স্বাভাবিক। এটা হয়ে থাকে। তবে এ ব্যাপারে সাধারণ মানুষকে আগের থেকে জানানো দরকার ছিল। আর তাহলে তারা এরকম বিপাকে পড়তো না।

তবে কলকাতার পুরমন্ত্রী ফিরহাদ হাকিম জানালেন, জল প্রকল্পে মেরামতের কাজ এমার্জেন্সি হিসেবে নেওয়া হয়েছে। আগামীকাল সকাল বেলাতেই সাধারণ মানুষের আর কোন প্রকার অসুবিধা থাকবে না। তার কথা অনুসারে, ১২ ঘন্টার মধ্যে পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসবে।

Drinking water service will be hampered in Saturday and Sunday in South Kolkata
শনিবার হতে রবিবার দক্ষিণ কলকাতাতে বন্ধ পানীয় জল পরিষেবা (Image : 365 Reporter Bangla)