তৃণমূলের নেতা ফিরহাদ, মদন এবং প্রসূনের থেকে নারদা কান্ডের নথিপত্র চাইলেন ইডি

একসময়ের নারদা কাণ্ড নিয়ে তুমুল ঝড় বয়ে গিয়েছিল অবশ্য সেটিই কিছুটা হলেও চাপা পড়লে আবার বিষয়ে জ্বলে উঠলো আগুন। সম্প্রতি সারদা কাণ্ডের জন্য বেশ কয়েকজন নেতার কাছে নোটিশ পাঠালেন ইডি। রাজ্যের মন্ত্রী এবং সাথে কলকাতা পুরসভার সাংসদ ফিরহাদ হাকিম, সহ প্রসূন বন্দ্যোপাধ্যায় প্রমূখ দের কাছে নারদা কান্ডের নথিপত্র সংগ্রহের জন্য নোটিস পাঠাল ইডি। (ED seeks files from TMC leaders like Firhad Hakim, Madan Mitra, Prasun in Sarada Case)

বছর কয়েক আগের ঘটনা, ঘটেছিল ২০১৬ সাল যখন ঠিক বিধানসভার ভোট একদম সামনাসামনি হঠাৎই এক অস্বাভাবিক সময়ের মুখোমুখি হতে হল দলের নেতা-নেত্রীদের। এক স্ট্রিং অপারেশন করা হয়েছিল এবং যেখানে টাকা লেনদেনের ঘটনা সকলের সামনে প্রকাশিত হওয়ার পর নড়েচড়ে বসেছিল সকল রাজনৈতিক দলগুলি। ভিডিওটিতে দেখা গিয়েছিল তৃণমূলের কয়েকজন উচ্চপদস্থ নেতা-মন্ত্রীদের টাকা লেনদেন করছিলে।

যখন এই ভিডিওটি সকলের সামনে আসে রাজনৈতিক জগতে আগুন জ্বলে ওঠে। এই সমস্ত ঘটনার করার জন্য ভার যায় সিবিআই এর ওপর এরপর তো করে প্রায় ১৪ জনের সম্পর্কে মামলা দায়ের করা হয়েছিল। বিভিন্ন রকম ভাবে আর্থিক তছনছ করার জন্যই মদন মিত্র শোভন চট্টোপাধ্যায়, শুভেন্দু অধিকারী সহ আরও কয়েকজন আর নামে মামলা করা হয়েছিল।

বছর যাওয়ার সঙ্গে সঙ্গে সেই ঘটনাটা কিছুটা স্থিতিশীল হলেও আবার নড়েচড়ে বসে সিবিআই সহ ইডি। সম্প্রতি তৃণমূল থেকে যিনি বিজেপিতে যোগদান করেছেন মুকুল রায়, জেনি সর্ব ভারতের বিজেপি সহ-সভাপতি, খবর সূত্রে জানা গেছে তাকেও পাঠানো হয়েছে এটি তরফ থেকে।

তবে ইডির পাঠানো নোটিশ সম্পর্কে কোনো মন্তব্য এখনো পর্যন্ত বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি কিছু বলেননি।

ED seeks files from TMC leaders like Firhad Hakim, Madan Mitra, Prasun in Sarada Case
তৃণমূলের নেতা ফিরহাদ, মদন এবং প্রসূনের থেকে নারদা কান্ডের নথিপত্র চাইলেন ইডি (Credit : Facebook)