কলকাতার বিভিন্ন মার্কেটে পেঁয়াজের অনৈতিকভাবে মজুত বন্ধ করতে রেইড করলো এনফোর্সমেন্ট ব্রাঞ্চ

Enforcement branch raids Kolkata to stop unethical stockpiling of onionskolkata : ইতিমধ্যে কলকাতা তথা পশ্চিমবঙ্গের বাজারে পেঁয়াজ সেঞ্চুরি করে ফেলেছে। আর এর ভিতরে আবার বিভিন্ন স্থলে বিক্রেতাগণ অনৈতিকভাবে পেঁয়াজ মজুত করে রাখছেন। তাই সরকার এবার নড়েচড়ে বসলো। আর রাজ্য সরকারের দেওয়া নির্দেশের পর নিউমার্কেট এবং কলকাতার অনেকগুলো মার্কেটে রেইড করল কলকাতা পুলিশের এনফোর্সমেন্ট ব্রাঞ্চ। (Enforcement branch raids Kolkata New Market and others to stop unethical stockpiling of onions)

গতকাল বৃহস্পতিবার পশ্চিমবাংলা সরকার বিজ্ঞপ্তি দেয় যে পেয়াজ মজুত করে রাখা চলবে না। আর এরপরে কলকাতা পুলিশের এনফোর্সমেন্ট ব্রাঞ্চের অফিসারগণ আজকে সকাল বেলাতে নিউমার্কেট, কোলে মার্কেট, ল্যান্সডাউন মার্কেট, লেক মার্কেট সহ আরো অনেকগুলো বাজারে রেইড করে। (Police from Kolkata enforcement branch raids New Market, Koley Market, Lansdowne market, Lake market and other bazar)

অফিসারগণ হানা দেওয়ার পর কয়েকজন বিক্রেতাগণের অবস্থা টালমাটাল হয়ে ওঠে। তারা ঠিক কত টাকা দিয়ে পেঁয়াজ কিনেছেন সেই সমস্ত তথ্য তাদের কাছে পাওয়া যায়নি। আর এটি মূলত নিউ মার্কেটের খবর। অপরদিকে দেখা গেল, এরকম একটা অভিযান চালানো হবে এই সংবাদ পেয়ে কিছু কিছু বিক্রেতা পালিয়ে গিয়েছে।

প্রসঙ্গত, দক্ষিণ 24 পরগনা বারুইপুরের কাছারি বাজারেও হানা দেয় এনফোর্সমেন্ট ব্রাঞ্চের অধিকারীকগণ। (Police also raids Kachari Bazar, Baruipur, South 24 Parganas)

এমনিতে এখন আলুসহ পেঁয়াজ এবং নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম অত্যধিক হারে বেড়ে গিয়েছে। ফলে মধ্যবিত্তের অবস্থা খুব শোচনীয়। আবার এর ভেতরে বিক্রেতাদের কালোবাজারির ফলে আরো খারাপ অবস্থার মধ্যে দিয়ে যাচ্ছে লোকজন। স্বাভাবিকভাবেই সরকার এই দুর্নীতি রুখতে কড়া পদক্ষেপ নিয়েছে।

Enforcement branch raids Kolkata to stop unethical stockpiling of onions
কলকাতার বিভিন্ন মার্কেটে পেঁয়াজের অনৈতিকভাবে মজুত বন্ধ করতে রেইড করলো এনফোর্সমেন্ট ব্রঞ্চ