মিষ্টি বউ এবং ফুটফুটে কন্যা সন্তান থাকা সত্ত্বেও কেনো বিরাট কোহলি হতাশ ?

বিরাট কোহলি আর অনুষ্কা শর্মা দীর্ঘদিন ধরে একে অপরের সঙ্গে প্রেমের বন্ধনে আবদ্ধ রয়েছেন। সম্প্রতি অনুষ্কা জন্ম দিয়েছেন একটি ফুটফুটে কন্যা সন্তানকে। এতকিছু থাকার পরেও কিছু বছর আগে ভীষণভাবে মানসিক অবসাদগ্রস্ত হয়ে পড়েছিলেন বিরাট কোহলি। বিরাট কোহলি কে নিয়ে মন্তব্য করতে গিয়ে এবার বিতরকের মুখে পড়তে হলো প্রাক্তন ক্রিকেটার ফারুক ইঞ্জিনিয়ার কে। (Cricket Xossip : Ex Indan cricketer Farokh Engineer slams Virat Kohli)

২০১৪ সালে যখন ইংল্যান্ড সফরে গিয়েছিল টিম ইন্ডিয়া। তখন টানা বেশ কয়েকটি ম্যাচে দারুণভাবে ব্যাট ধরতে ব্যর্থ হয়েছিলেন বিরাট কোহলি। বারবার ব্যর্থ হবার ফলে তার মনে জমে ছিল হতাশা। তখন বিরাট কোহলির এই ব্যর্থতার জন্য অনুষ্কা শর্মা কেও দায়ী করা হয়েছিল।

সম্প্রতি একটি সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে সেই পুরনো কথা টেনে আনল ফারুক ইঞ্জিনিয়ার। তিনি বিরাট কোহলির প্রসঙ্গে জানিয়েছিলেন যে, কত সুন্দর একজন স্ত্রী থাকতে কিভাবে কেউ মানসিক অবসাদগ্রস্ত হয়ে পড়ে? ভগবানের কাছে বারবার কৃতজ্ঞ থাকা উচিত বিরাট কোহলি র। পশ্চিমী দুনিয়ার মানুষের কাছে মানসিক অবসাদ একটি খুব চেনা শব্দ।

পশ্চিমী দুনিয়ার মানুষজন এই নিয়ে বেশি কথা বলে। ভারতীয়দের মানসিক কাঠিন্য তাদের থেকে অনেকটাই বেশি। ভারতীয়দের জীবনে ওঠানামা অনেকটাই বেশি থাকে। এতকিছুর পরেও মানসিক যুদ্ধের সঙ্গে লড়াই করতে সফল হয় ভারতীয়রা। অন্যান্য দেশের ক্রিকেটারদের থেকে মানসিক দিক থেকে অনেকটাই কঠিন ভারতীয় ক্রিকেটাররা।

সম্প্রতি এই রকম মন্তব্য করার পর বিতরকের মুখে পড়তে হয়েছে ফারুক ইঞ্জিনিয়ার কে। পশ্চিমী দেশ এবং অন্যান্য খেলোয়ারদের ব্যঙ্গাত্মক মন্তব্য করার জন্য তাকে শুনতে হয়েছে কটুক্তি। বিরাট কোহলির পুরোনো কথা তুলে আনার কোনো কারণ ছিল না বলেই মনে করছেন অনেকে।

ex indan cricketer farokh engineer slams virat kohli
মিষ্টি বউ এবং ফুটফুটে কন্যা সন্তান থাকা সত্ত্বেও কেনো বিরাট কোহলি হতাশ ?