কৃষকদের নিয়ে বেফাঁস মন্তব্য করায় কঙ্গনা রানাওয়াতের বিরুদ্ধে এফআইআর

একের পর এক বিস্ফোরক মন্তব্য করে চিরকালই খবরের শিরোনামে থাকতে পছন্দ করেন কঙ্গনা রানাওয়াত। সম্প্রতি কৃষক বিলের পক্ষে ট্যুইট করতে গিয়ে কৃষকদের নিয়ে কিছু আপত্তিকর মন্তব্য করে বসলেন অভিনেত্রী। তার মন্তব্যের বিরুদ্ধে মামলা দায়ের করলেন কর্নাটকের এক আদালত। রমেশ নায়েক নামের একজন স্থানীয় আইনজীবীর অনুরোধ এর ভিত্তিতে কঙ্গনার বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে (An FIR is filed against Kangana Ranaut as she slams farmers. FIR is filed by one of the courts of Karnataka according a local Lawyer Ramesh Nayak)।

Kangana Ranaut with her nephew Prithvi Raj
ভাইপো পৃথ্বীরাজের সঙ্গে কঙ্গনা (ফটো ক্রেডিটঃ Twitter)

দেশজুড়ে কৃষি বিলের বিরোধিতা করা সত্ত্বেও অবশেষে রাজ্যসভার অধিবেশনে কৃষি বিল পাস করিয়ে দেয় কেন্দ্র (Central Govt. passes Krishi Bill 2020)। এই নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী টুইট করে সকলকে জানান যে সফলতার সাথে কৃষি বিল পাস করা হয়েছে। প্রধানমন্ত্রীর ট্যুইট শেয়ার করে কঙ্গনা লেখেন যে,”মোদীজি কেউ ঘুমিয়ে যদি থাকে তাহলে তাকে জাগানো সম্ভব। কিন্তু কেউ যদি ভুল বুঝে থাকে তাকে ঠিক করে দেওয়া যায় না। আপনি যাদের জাগানোর চেষ্টা করছেন, তারা ইচ্ছাকৃত ঘুমের অভিনয় করছে। এরা সেই সন্ত্রাসবাদীরা যারা CAA এর পর নাগরিকত্ব না হারিয়ে ও রক্তগঙ্গা বইয়ে দিয়েছিল”।

স্বাভাবিকভাবেই অভিনেত্রীর এই বিতর্কিত মন্তব্যের বিরুদ্ধে সোচ্চার হয়েছেন অনেকে। পাঞ্জাব কংগ্রেসের পক্ষ থেকে কঙ্গনা কুশপুত্তলিকাও পোড়ানো হয়েছে সম্প্রতি। সেই ছবি শেয়ার করে কংগ্রেসকে কটাক্ষ করে কথা বলেছিলেন কঙ্গনা।

অন্যদিকে উত্তরপ্রদেশের তরুণী ধর্ষণের ঘটনায় কঙ্গনা কেন প্রতিবাদ করছেন না তা নিয়ে প্রশ্ন তোলেন শিবসেনার সঞ্জয় রাউত (Sanjay Raut slams Kangana Ranaut in context of Manisha Valmiki murder in Hathras rape case)। হাতরসের অভিযুক্তরা কি কঙ্গনার কেউ হন, কেন এই ব্যাপারে একেবারেই চুপ করে রয়েছেন কঙ্গনা। তবে কিছুদিন আগেই অভিযুক্তদের গুলি মারা হোক এই কথা বলে সরব হয়েছেন কঙ্গনা রানাওয়াত।

ইতিমধ্যেই মুম্বাইয়ের অফিস ভাঙ্গাকে কেন্দ্র করে মুম্বাই পুরনিগমের বিরুদ্ধে আদালতে লড়ছেন কঙ্গনা (Kangana is fighting against Mumbai Municipality)। তার মধ্যেই আবার কৃষি বিল সংক্রান্ত মন্তব্যে তার বিরুদ্ধে এফআইআর দায়ের করা হলো। এ বিষয়ে এখনো পর্যন্ত কোন মন্তব্য সোশ্যাল মিডিয়াতে কেউ করেনি। বর্তমানে জয়ললিতার ভূমিকায় অভিনয় করছেন কঙ্গনা রানাওয়াত(Kangana acts as Jayalalitha)।