ভারতীয় প্রাক্তন অধিনায়ক ধোনি অবশেষে কি হলেন মুরগি চাষী? আসুন ব্যাপারটা একটু জেনে নেওয়া যাক

প্রতি কিছু মাস আগেই জাতীয় দল থেকে অবসর নিয়েছেন ভারতের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। আইপিএলে তিনি খেলবেন বলে জানিয়েছেন। পরের আইপিএল পর্যন্ত মাঝামাঝি তিনি যতটা সময় পাবেন ততটা সময়ে খেলার প্র্যাকটিস তিনি চালিয়ে যাবে, প্রাক্টিস চালানো সাথে অনেক সময় বেচে যাবে, তবে তিনি এই সময়টাকে কি করে কাজে লাগাবেন সেটাই আসুন জেনে নেওয়া যাক । তিনি এই অতিরিক্ত সময়টা কিভাবে কাটাবেন বলে ঠিক করেছেন। (Former Indian captain MS Dhoni is finally a chicken farmer. Let us find out now)

সময় কাটানোর জন্য তিনি হয়ে গেলেন এবার মুরগি ব্যবসায়ী। কালো রঙের এক ধরনের বিখ্যাত মুরগি আছে যেটি হল কদকনথ মুরগি এবং এই মুরগির চাষ করবেন তিনি। নিজের ফার্ম হাউসে এই ব্যবসাটি তিনি শুরু করবেন। (Kadaknath Murgi babsayi)

সবজি চাষ সম্পর্কে বেশ ভালোমতোই জানেন ধোনি এবং এই সবজি চাষের পাশাপাশি এখন তিনি নিযুক্ত হচ্ছেন মুরগি চাষের কাজে।

জানা যায় যে, কালো রঙয়ের মুরগির ব্যবসা ধোনি করবেন, সেটি হল মধ্যপ্রদেশের একটি বিখ্যাত মুরগি তিনি এই মুরগি চাষের জন্য প্রায় ২০০০ টি কালো মুরগির অর্ডার দিয়েছেন। খুব তাড়াতাড়ি তিনিই মুরগির ব্যবসাটি শুরু করতে চলেছেন তার নিজের ফার্ম হাউসে।

আইএস তোমার হলেন কদ রিসার্চ সেন্টারের অধিকর্তা, তিনি জানান যে, প্রথমে ধোনি তার বন্ধুদের মাধ্যমে তার সাথে যোগাযোগ করেছিল। প্রথমদিকে এত মুরগি ডেলিভারি করার মত সামর্থ ছিলনা বলে ধোনিকে বলা হয় চাষীদের সঙ্গে যেভাবে হোক এই বিষয়ে যোগাযোগ করতে।

এই ধরনের মুরগির মাংস এবং রক্ত দুটোই হয় কালো রঙের। শোনা গেছে এই মুরগির মাংস সুস্বাদু হয় আর এই মাংসে কোলেস্টেরল ফ্যাট অত্যন্ত কম সুতরাং বোঝা যাচ্ছে যে, এই জাতের মুরগি খেলে শরীরের পক্ষে কতটা ভালো । এখন দেখা যাক যে ধোনি এই নতুন ব্যবসা শুরু করে ঠিক কতটা লাভবান হন।

Former Indian captain Dhoni is finally a chicken farmer Let us find out now
ভারতীয় প্রাক্তন অধিনায়ক ধোনি অবশেষে কি হলেন মুরগি চাষী? আসুন ব্যাপারটা একটু জেনে নেওয়া যাক (Credit : Instagram)