বিরাট কোহলি কে নিয়ে বিস্ফোরক মন্তব্য গম্ভীরের

“বিরাট কোহলি কে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এর দলের নেতৃত্ব থেকে সরালে তবেই দল জিততে পারবে”- এইরূপ অভাবনীয় মন্তব্য করলেন গৌতম গম্ভীর। এলিমিনেটর এর প্রথম ম্যাচেই সানরাইজের কাছে হার স্বীকার করতে হয় আরসিবি কে এর ফলে ম্যাচ থেকে ছিটকে যায় তারা। ম্যাচের কিছু সময় পরেই গৌতম গম্ভীর তোপ দাগলেন আরসিবির প্রতি। (IPL 2020 News : Gautam Gambhir slams RCB captain Virat Kohli)

একটি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে গৌতম গম্ভীর জানিয়েছেন- “৮ বছর নেহাত কম সময় নয় এটি যথেষ্ট বড় সময়। ধোনি কোহলি-রোহিত সবাইকার কথা উঠলেও কারো সাথে কারোর তুলনা করা যায় না। ধোনি ইতিমধ্যেই তিন বার দলকে বিজেতা করেছেন এছাড়াও রোহিত শর্মা ও চার বার দলকে জয়ী করেছেন। সুন্দর পারফরম্যান্সের জন্যই এবং দলকে জয়ী করার জন্যই তারা দীর্ঘক্ষন ধরে দলের নেতৃত্বে আছেন। তারা যদি ব্যর্থ হত তাহলে তাদের দলের নেতৃত্বে রাখা হতো না। এটাই খেলার স্ট্রাটেজি”।

গম্ভীর মনে করেছেন আরসিবি হেরে যাওয়ার পিছনের দায়ভারটি একমাত্র কোহলি কেই নিতে হবে এর জন্য দলের কিছু করার নেই। দল জয়ী হলে যেমন দলের ক্যাপ্টেন এর জয়জয়কার করা হয় তেমনি দল হারলে তার দায়ভার ক্যাপ্টেনের ই নেয়া উচিত।

যদিও দিল্লির সাথে ম্যাচে হারের পর আবার প্লে-অফে খেলার সুযোগ পেয়েছিল আরসিবি। সেই সময় কোহলি তার মন্তব্যে জানিয়েছিলেন তাদের সুন্দর পারফরম্যান্সের জন্যই তারা আবার এই সুযোগটি পেয়েছেন। এই মন্তব্যকে ঘিরেই গম্ভীর জানিয়েছেন আরসিবির খেলার সুযোগ পাওয়ার উচিত ছিল না কারণ তাদের পারফরম্যান্স যথেষ্ট খারাপ ছিল প্রথম থেকেই। এমনকি দলের ক্যাপ্টেন হিসেবে কোহলির পারফরমেন্সেও তেমন কিছু ভালো দিক দেখা যায়নি এখনো পর্যন্ত। ব্যাটিং বা বোলিং কোনটা তেই ভালো ছিলো না। কোহলির আগের খেলা ভালো ছিলো সব ম্যাচ এই। এর ফলে তিনি খুব সহজেই দলের নির্দেশনার পদ পেয়েছেন কিন্তু তার কিছু হঠকারী সিদ্ধান্ত দলকে হারের দিকে নিয়ে যাচ্ছে। (VIrat Kohli lead RCB team loses against DC)

Gautam Gambhir slams RCB captain Virat Kohli
বিরাট কোহলি কে নিয়ে বিস্ফোরক মন্তব্য গম্ভীরের (Credit : Google and Instagram)