পুজোর মুখে সোনার প্রায় ১৭ হাজার টাকার ভারী পতন, হাসি বাঙালির মুখে

করোনা পরিস্থিতিতে সোনার দাম আকাশ ছোঁয়া হয়ে গিয়েছিল। সোনার দাম বৃদ্ধির কারণে সাধারণ মানুষরা যথেষ্ট চিন্তিত হয়ে পড়েছিলেন। তবে ইতিমধ্যেই মার্কিন যুক্তরাষ্ট্র গুলিতে সোনার দাম না কমার কারণে, সোনার আমদানি-রপ্তানি বন্ধ হয়ে গিয়েছে। এর ফলে দেশে সোনার দাম ধীরে ধীরে হ্রাস পাচ্ছে।

করোনার প্রকোপ অনেকটাই কেটে গেছে ইতিমধ্যে তার পাশাপাশি দরজায় হাজির হয়েছে বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গোৎসব। আর কিছুদিনের মধ্যেই পুজো শুরু হতে চলেছে এরইমধ্যে খুশির খবর এলো সাধারণ মানুষের জন্য। কলকাতায় সোনার দাম কমে গেছে এক ধাক্কায়। গ্রাম প্রতি আকর্ষণীয় ছাড় পাচ্ছেন গ্রাহকরা। এর ফলে শহরতলীর মানুষরা অত্যন্ত খুশি হয়েছেন। একেই দুর্গাপুজো তার উপর সোনার দাম অনেকটা কমে গেছে এর থেকে খুশির খবর আর কি আছে বাঙালির কাছে! (Gold price falls 1down Rs 17,000 so smile on bengalis face. A good news before Durga Puja 2020)

huge falls in gold price
সোনার দামে পতন (Credit : Pinterest)

ইতিমধ্যেই ২৪ ক্যারেটের সোনার দাম অনেকটা হ্রাস পেয়েছে কলকাতায়। চলতি দিনে ২৪ ক্যারেট সোনার প্রতি ১ গ্রামের দাম হয়েছে ৫,১০৩ টাকা অর্থাৎ প্রতি গ্রামে দাম কমেছে ১৪৭ টাকা। পাশাপাশি ৮ গ্রাম সোনার দাম হয়েছে ৪১,০৪০ টাকা অর্থাৎ কমেছে ১,১৭৬ টাকা। ১০ গ্রাম সোনার দাম নেমে দাঁড়িয়েছে ৫১,৩০০ টাকা অর্থাৎ হ্রাস পেয়েছে ১,৪৭০ টাকা। একইভাবে ২৪ ক্যারেটের ১০০ গ্রাম সোনার দাম কমেছে ১৪,৭০০ টাকা।

দুর্গাপুজোর মতো এরকম শ্রেষ্ঠ উৎসবের মরশুমে সোনার দামের লোভনীয় হ্রাসের ফলে মুখে হাসি ফুটেছে সাধারণ মানুষের।

অপরদিকে ২২ ক্যারেটের সোনার দাম কমতে দেখা যায়নি, তার বদলে আগের থেকে আরো ৫০ টাকা বৃদ্ধি পেয়েছে প্রতি ১০ গ্রামে।