গোমাংস পাচারকারী সন্দেহে এক ব্যক্তি কে হাতুড়ি দিয়ে পেটালো গরু রক্ষাকারীরা

অজুহাতের দোহাই দিয়ে একটি হাতুড়ি দ্বারা এক নিরস্ত্র ব্যক্তিকে বেধড়ক পেটানো হলো। তাকে ক্রমাগত লাথি মারা হয়। সেই স্থলে পুলিশ এবং ডজনখানেক লোক উপস্থিত ছিল। কিন্তু তারা নীরব দর্শক হয়েছিল। আর এই ভিডিওটিতে দেখা যাচ্ছে যে রাজধানীর কাছেই আইনের অধঃপতন ঘটছে।

শুক্রবার সকাল ন’টা নাগাদ গুরগাও এর সাদা বিল্ডিং এর খুব কাছেই যেখানে বিখ্যাত সফটওয়্যার এর অফিস রয়েছে সেখানে একদল কাউ ভিজিলান্ট (Cow Vigilantes), গরুর প্রহরীরা একটি ট্রাককে ধাওয়া করে। প্রায় 8 কিলোমিটার দূরে ধাওয়া করার পর তারা ট্রাকটিকে থামাতে সক্ষম হয়।

ড্রাইভার, (নাম লোকমান) কে টেনেহিঁচড়ে গাড়ি থেকে নামানো হয়। পরবর্তীকালে তাকে বেধড়ক মারধর করা হয়। উপস্থিত লোকজনের সন্দেহ ছিল যে তিনি গরুর মাংস বহন করছেন। আর এই ঘটনাটি ২০১৫ সালে দাদ্রিতে ঘটে যাওয়া গুন্ডাদের মারপিটের ঘটনার সঙ্গে মিলে যায়।

পুলিশ খুব দ্রুত মাংসগুলোকে ল্যাবে পাঠিয়েছে টেস্ট করার জন্য। কিন্তু যে লোক গুলো মারধর করলো তাদেরকে ধরার কোন উৎসাহ দেখায় নি। এখনো পর্যন্ত ভিডিও রেকর্ড থেকে পাওয়া মুখগুলোকে দেখার পরেও তাদেরকে গ্রেফতার করা হয়নি।
লোকমান কে মারধর করে প্রায় মৃতপ্রায় করে দেওয়া হয়। এরপর তাকে তুলে ট্রাকের সঙ্গে বাঁধা হয়। এরপর গুরগাওন এর বাদশাহপুর এলাকায় আনা হয়। সেখানে লোকজন তাকে পুনরায় মারতে আরম্ভ করে দেয়।

তবে সেই মুহূর্তে পুলিশ আর থেমে থাকেনি। পুলিশ গুন্ডা দেরকে থামিয়ে দেয়। গুন্ডা গুলো এতই নির্ভীক ছিল যে পুলিশও তাদের কে থামাতে পারছিল না।

লোকমানকে নিকটবর্তী হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং পুলিশ অজ্ঞাত লোকদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে থানায়।

ট্রাকের মালিক জানিয়ে দিয়েছেন যে, ওই মাংসগুলো মূলত মহিষের। তাছাড়া তিনি 50 বছর ব্যাপী এই ব্যবসায় রয়েছেন।

তবে পুলিশ এই ঘটনা দেখার পরেও কেন চুপচাপ বসে ছিল সে সম্পর্কে কোনো বিবৃতি এখনো দেয়নি।

হিন্দু ধর্ম অনুসারে গরু হত্যা করা মহাপাপ। কারণ গরুকে মাতা হিসাবে সম্মান করা হয়। তাছাড়া ভারতের বেশ কয়েকটি জায়গাতে গো হত্যা অবৈধ। তবে এই আইনের অপব্যবহার করছে কয়েকটি ভিজিলান্ট গোষ্ঠী। আর তারা মাঝেমাঝেই আইন নিজের হাতে তুলে নিয়ে সহিংস হয়ে যায়। বেশিরভাগ ক্ষেত্রেই মুসলমানরা জনতাদের মারপিটের শিকার হয়।

২০১৩ সালের পর থেকে এই গোষ্ঠীগুলির দ্বারা আক্রমণ প্রচন্ড বৃদ্ধি পেয়েছে। ফলে নরেন্দ্র মোদী এই ঘটনাকে বলেন, গরুকে ভক্তি দেখান কিন্তু মানুষকে মেরে ফেলা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। (সূত্র:https://www.ndtv.com/gurgaon-news/gurgaon-man-bashed-with-hammer-by-cow-vigilantes-as-cops-watch-2272290 )

Leave a Reply

Your email address will not be published.