কলকাতার পাগলামি, আবেগ সব কিছু জুড়েই রয়েছে ফুটবল সহ মারাদোনার নাম

মারাদোনা নামটা ফুটবল প্রেমীদের কাছে ঈশ্বরের মতো। ফুটবল জগতে যেন উচ্চশিরায় জ্বলজ্বল করে। কিন্তু আজ তার নামটা শুধুমাত্র মানুষের মনেই থেকে যাবে। শোনা যাবে না তার মুখ থেকে কোন কথা, কারণ আজ তার অমরত্ব লাভ করে ফেলেছে চির শয্যায় গিয়ে। (Iconic footballer Diego Maradona is the emotion of Kolkata)

বছর তিনেক আগে প্রথম কলকাতায় পা রেখেছিলেন ফুটবলের ঈশ্বর মারাদোনা। তার পদধূলিতে যেন কলকাতাসহ কলকাতাবাসীদের মনে এক শিহরণ জেগে গিয়েছিল। মেতে উঠেছিল আনন্দের জোয়ারে সারা কলকাতাবাসী।

বছর কেটে যায়, কিন্তু তার টি-শার্ট তার মাথার টুপি যেন চোখের সামনে ভেসে ওঠে। কলকাতায় যখন তিনি পা রেখেছিলেন তখন তার সাথে ছিল তার এক বান্ধবী। আজও মনে পড়ে তার বান্ধবীকে নিয়ে এসে কলকাতার মাটিতে পা রেখেছিলেন, পা রাখার সঙ্গে সঙ্গেই সব জায়গা থেকে ‘দিয়েগো দিয়েগো’ স্লোগান ভেসে আসছিল।

কলকাতাবাসীর ভালোবাসা তিনি একদম আনন্দে ভরে নিচ্ছিলেন। এরপর কলকাতা সফরের তিনি ফেসবুকে বলেছিলেন যে, “কলকাতায় যে সমস্ত ফ্যানেরা রয়েছে তারা অসাধারণ। কলকাতা বাসীদের নিয়ে অনেক স্মৃতি জমে গেছে। নতুন যারা ফুটবল প্রেমী তাদের সাথে তিনি দেখা করার জন্য আগ্রহী”।

তবে একবার মারাদোনার মেজাজ দেখতে হয়েছিল কলকাতাবাসীকে। একবার কলকাতার বিমান বন্দরে মারাদোনাকে চেকিং এর জন্য অপেক্ষা করতে হয়েছিলো প্রায় ৪৫ মিনিটের কাছাকাছি। এই সময়েই দেখতে হয়েছিল ফুটবল জগতের রাজকুমার মারাদোনার মেজাজ। তবে সেই সমস্ত রাগ কেটে যায় যখনই তিনি বিমানবন্দর থেকে বেরিয়ে যান।

এরপর তার সমর্থকদের জন্য তিনি তার ভালোবাসা ঢেলে দেন। আজ যেন সবকিছু থমকে গেল। ফুটবল জগতের রাজপুত্র আজ স্মৃতি হয়ে পাতায় রয়ে গেল।

Iconic footballer Diego Maradona in the emotion of Kolkata
কলকাতার পাগলামি, আবেগ সব কিছু জুড়েই রয়েছে ফুটবল সহ মারাদোনার নাম (Credit : Facebook)