Iskaban Wiki: মণদীপ সাহার ‘ইস্কাবন’ এ মন্টু পাইলট সৌরভ দাসের সাথে জুটি বাঁধছেন অনামিকা

জঙ্গলমহলের মানুষদের সকাল থেকে সন্ধ্যা কাটে মাওবাদীদের ভয় মাথায় নিয়ে। এমনকি মিডিয়াসহ সাধারন জনগন এই ব্যাপারে আলোচনা মুখর। অতীতে এই ঘটনার উপর বেশ করে অনেকগুলো সিনেমা বানানো হয়েছে। পরিচালক মণদীপ সাহা পুনরায় এই প্রেক্ষাপট এর উপর একটি চলচ্চিত্র তৈরীতে হাত দিলেন। আর সেই সিনেমাতে দর্শকেরা নতুন জুটি হিসেবে দেখতে পাবেন মন্টু পাইলট খ্যাত সৌরভ দাস এবং অনামিকা। (Iskaban movie wiki: Anamika Chakraborty to star with Montu Pilot Saurav Das)

এই সিনেমাটির নাম ‘ইস্কাবন।’ আর পরিচালক এই সিনেমাটির প্রেক্ষাপট তৈরি করেছেন জঙ্গলমহলের গল বিবিবাজার অঞ্চলের মাওবাদী বিপ্লব ঘিরে। আর সেখানে হঠাৎ করেই গোলাপি এবং কর্ণেল শিব মুখার্জির মধ্যে প্রেমের সম্পর্ক তৈরী হয়ে যায়। আর এই সিনেমার গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন অভিনেত্রী অনামিকা চক্রবর্তী এবং অভিনেতা সৌরভ দাস।

অপরদিকে কর্নেল শিব মুখার্জির চরিত্রে রয়েছেন বাংলা সিনেমাতে নতুন মুখ অভিনেতা সঞ্জু। তাছাড়া এই সিনেমাতে এক বিশেষ চরিত্রে রয়েছেন সকলের প্রিয় খরাজ মুখার্জি। তবে পরিচালক কিন্তু এই ক্যারেক্টার সম্পর্কে কিছু বলেননি। তার কথা অনুসারে তিনি এই চরিত্রটাকে দর্শকদের সামনে চমক হিসেবে রাখছেন।

আর অন্যান্য চরিত্রে রয়েছেন অরিন্দম গাঙ্গুলী, দুলাল লাহিড়ী, সুমিত গাঙ্গুলী, পুষ্পিতা মুখোপাধ্যায় প্রমুখ। ‘ইস্কাবন’-এ সঙ্গীত পরিচালনার দায়িত্বে রয়েছেন অনিন্দ্য মুখোপাধ্যায়। আর প্লেব্যাক সিঙ্গার হিসেবে থাকবেন রূপঙ্কর বাগচী, নচিকেতা চক্রবর্তী, অন্বেষা দাশগুপ্তের মতো বিখ্যাত শিল্পীরা। আর এই মুভিটি প্রডিউস করছে এসএমডি এন্টারটেইনমেন্ট।

অলরেডি এই সিনেমার শুটিং শুরু করা হয়েছে পরিচালকের নির্দেশে। শুরুর দিকে ঝাড়গ্রাম এবং শান্তিনিকেতনে চালু হয়েছে। পরিচালক মনো দীপ সাহা তার সোশ্যাল মিডিয়ার প্রোফাইলে ইস্কাবন সিনেমার শুটিংয়ের কয়েকটি মুহূর্তের ছবি সবার সঙ্গে ভাগ করে নিয়েছেন।