জম্মু এবং কাশ্মীর থেকে সেনা তথ্য পাচারের অভিযোগে গ্রেপ্তার পাক গুপ্তচর

বুধবার কাশ্মীরের সাম্বা থেকে গ্রেপ্তার করা হয় সন্দেহ ভাজন পাকিস্তানের এক গুপ্তচরকে। যুবকের নাম কুলজিৎ কুমার। পাকিস্তানের সীমান্ত লাগোয়া কাতালান গ্রামের বাসিন্দা। আরো জানা যায় তার বয়স ২১ (Jammu and Kashmir police arrests 21 years old Kuljeet Kumar from Catalan for working as a spy for pakistan)।

এসএসপি রাজেশ শর্মা জানান অভিযুক্তকে বুধবার গ্রেপ্তার করা হয় তিনি জানান সেই ব্যক্তি সীমান্ত পারে কিছু সূত্র সোশ্যাল মিডিয়া কে ব্যবহার করে পাচার করছিল, তিনি আরো জানান তার ব্যাংকের লেনদেন ব্যাপারেও কিছু তথ্য তারা জানতে পেরেছে।

জেরা করে জানা গেছে ২০১৮ থেকে এই ব্যক্তি পাকিস্তানের গুপ্তচর হয়ে অজানা তথ্য পাচার করছিল দীর্ঘদিন ধরে। এই ব্যক্তির কাছ থেকে বেশকিছু ফোন এবং বেশকিছু সিম কার্ড বাজেয়াপ্ত করা হয়।

সেনাবাহিনীর সম্পর্কিত বিভিন্ন তথ্য এই ব্যক্তি পাকিস্তানে পাচার করত বলে জেরায় উঠে আসে। এনিমি অর্ডিন্যান্স অ্যাক্ট এই যুবকের বিরুদ্ধে এফআইআর করে‌।

J-k police arrested kuljeet kumar for spying for pakistan
সেনাবাহিনীর তথ্য পাচার অভিযোগে ধৃত কুলজিৎ কুমার

গোপন সূত্র ধরে মঙ্গলবার রাতে নিরাপত্তা বাহিনী এক অভিযান চালায়। সেখানে সন্ত্রাসবাদীদের সমর্পণ করতে বললে তাতে তারা রাজি হয়নি। উল্টে তারা জওয়ানদের ওপর গুলি চালালে জওয়ানরা উল্টে গুলি চালায়। তৈরি হয় গুলি যুদ্ধ।

দুইজন পরিচয়হীন সন্ত্রাসীদের এনকাউন্টারে মৃত্যু হয়েছে বলে কাশ্মীরের একজন পুলিশ ট্যুইট করে জানান এই খবর।

সন্ত্রাসবাদীদের কবল থেকে জোর বাঁচা বাচলেন কাশ্মীরের বিজেপি নেতা গোলাম কাদির (Kashmir BJP leader Golam Kadir)। এই বিজেপি নেতা কে সন্ত্রাসবাদীরা টার্গেট করেছিল ,তবে ব্যক্তিগত নিরাপত্তা বাহিনীর সহায়তার জন্য তিনি প্রাণে বেঁচে যান।

সন্ত্রাসবাদীদের বিরুদ্ধে এখনো অভিযান চলছে বলে কাশ্মীর জন পুলিশ জানান।