JEE Advanced 2020 Results Published ! অনলাইনে ফলাফল দেখুন এখান থেকে

আজকে দিল্লি আইটির পক্ষ থেকে জয়েন্ট এন্ত্রন্স অ্যাডভান্স 2020 এক্সাম এর রেজাল্ট পাবলিশ করলো। গত সেপ্টেম্বর মাসের 27 তারিখে এই এক্সাম অনুষ্ঠিত করা হয়েছিল। ক্যান্ডিডেটগণ jeeadv.ac.in ওয়েবসাইট থেকে সরাসরি ফলাফল দেখতে পারবেন। আজ সোমবার 10:30 মিনিটের সময় অফিশিয়াল ওয়েবসাইটে রেজাল্ট অ্যানাউন্স করা হয়।

রেজাল্ট দেখার নিয়ম
১.যে ছাত্রছাত্রীরা JEE advanced 2020 পরীক্ষা দিয়েছিলেন তাদেরকে jeeadv.ac.in এই ওয়েবসাইট ভিজিট করতে হবে।
২. এরপর ওই ওয়েবসাইটে নিজেদের রোল নাম্বার এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করতে হবে।
৩. আর এরপরই দেখতে পারবেন নিজেদের স্কোর কার্ড এবং র্যাংক কার্ড ডাউনলোড করতে পারবেন।

JEE advanced 2020 candidates
জেইই অ্যাডভান্সড 2020 পরীক্ষার্থীরা

এই পরীক্ষাটি মূলত গত সেপ্টেম্বর 27 তারিখে ভারতের সর্বমোট 222 টি সিটিতে অনুষ্ঠিত হয়েছিল। আর মোট সেন্টারের সংখ্যা ছিল ১০০১. আর মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল 1 লক্ষ 60 হাজার। আর এই পরীক্ষাটি নিয়ন্ত্রণ করেছিলেন আইটি দিল্লির কর্তৃপক্ষগণ।

JEE Advanced 2020 পরীক্ষাতে প্রথম স্থান অধিকার করেছেন আই আই টি বোম্বে জোনের চিরাগ ফ্যালর (Chirag Falor tops in JEE Advanced 2020 from IIT Bombay Zone)। তিনি 352 নম্বর পেয়েছেন মোট 396 নম্বরের মধ্যে। অপরদিকে মেয়ে পরীক্ষার্থীদের মধ্যে প্রথম স্থান অধিকার করেছেন কনিষ্ক মিত্তল। তবে তার অল ইন্ডিয়া র্যাংক ১৭. আর তার প্রাপ্ত নম্বর হলো ৩১৫ (The girl topper of JEE advanced 2020 is Kanishka Mittal).


ইতিমধ্যেই যে ইন অ্যাডভান্স বোর্ডের পক্ষ থেকে জোসা কাউন্সেলিং এর তারিখ ঘোষণা করে দেওয়া হয়েছে। যারা এই পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন তাদের রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু হবে অক্টোবর মাসের 6 তারিখ থেকে (JEE Advanced Josaa counselling registration process will start from 6 october, 2020)।