কেন্দ্রীয় সরকারের নতুন কৃষি আইনের বিরোধিতায় কৃষকদের ভারত বনধের বিদ্রুপ করলেন অভিনেত্রী কঙ্গনা

কেন্দ্রীয় সরকারের প্রচলিত করার নয়াকৃষি আইনের জেরে কৃষকেরা আজ রাস্তায় দাঁড়িয়ে আন্দোলন চালাচ্ছে । দিনের পর দিন ধরে তারা এই কঠোর শীতে রাস্তার মাঝে দিন কাটাচ্ছেন। নয়াকৃষি আইন প্রত্যাহার করার জন্য সরকারের সঙ্গে প্রায় পাঁচ বার বৈঠকে বসে পড়েছে কৃষক সংগঠনের নেতারা। কৃষক সংগঠনের নেতাদের একটাই বক্তব্য যতক্ষণ না পর্যন্ত এই নতুন আইন প্রত্যাহার করা হবে ততক্ষণ পর্যন্ত তারা এই আন্দোলন চালিয়ে যাবেন। (Kangana Ranaut slams the movement of farmers against Farm Bill 2020)

8 ই ডিসেম্বর ভারতজুড়ে বনধ ডাকা হয়েছিল এবং যথেষ্ট সাড়া পাওয়া গিয়েছিল ভারতবাসীর থেকে।

কিন্তু এই রকমের মুহূর্তেই কৃষকরা যখন আন্দোলন করতে ব্যস্ত, ঠিক সেই সময়েই কৃষক আন্দোলন সম্পর্কে কঙ্গনা রানাওয়াত তার মুখ খুললেন, যার জন্যই নেটিজেনদের তরফ থেকে তিনি পেলেন কটাক্ষ।

এই কৃষি আন্দোলনের অন্যতম হলেন মাহিন্দার করবি যাকে শাহীনবাগে দাদি মন্তব্য করেছেন,এবং তাকে বলেন যে ১০০ টাকা দিয়ে তিনি যেন কৃষক আন্দোলন কেনেন।

এরপরে কঙ্গনার এইরক মন্তব্যের জন্য যোগ্য জবাব দিলেন অভিনেতা দিলজিৎ দোসাঞ্জ, এবং গায়ক মিকা সিং।

কৃষকদের ডাকা বন্ধে নিয়ে অভিনেত্রী কঙ্গনা যে,” ভারতকে বন্ধ করে দিন সকলে। এখনতো নৌকা পারাপার করার জন্য ঝড়ের সম্মুখীন হতে হয়। আসুন কোদাল দিয়ে ছিদ্র তৈরি করা যাক । রাস্তায় নেমে পড়ো সকলে ধরনা ধরো। আজকেই গল্পটা সব শেষ করে করা যাক”।

এক কথায় বোঝা যায় যে, কেন্দ্রীয় সরকারের আনার নতুন কৃষি আইন এর সমর্থন করছে কঙ্গনা এবং যার জন্যই কৃষকদের আন্দোলনকে কটাক্ষ করতে তিনি পিছপা হলেন না।

তবে এইবার কৃষি আন্দোলনের বিরোধিতা করার জন্য বেশ বিক্ষোভের সম্মুখীন হতে হয় অভিনেত্রীকে।

Kangana Ranaut slams the movement of farmers against Farm Bill 2020
কেন্দ্রীয় সরকারের নতুন কৃষি আইনের বিরোধিতায় কৃষকদের ভারত বনধের বিদ্রুপ করলেন অভিনেত্রী কঙ্গনা (Credit : Instagram)