সাদা শাড়ি ডোরাকাটা ব্লাউজ আর খালি পায়ে অপ্সরা রূপে কিংবদন্তি ঋতুপর্ণা

‘চারুলতা’ সিনেমা থেকে একটি ছবি ঋতুপর্ণা সেনগুপ্ত তার ইনস্টাগ্রামে শেয়ার করেছেন। আর এই ছবিতে অভিনেত্রী কে সমুদ্রের তীরে শাড়ি পড়ে পোজ দিতে দেখা যাচ্ছে। (Charulata Movie Rituparna Sengupta)

এখানে মূলত এই বিখ্যাত টলিউড অভিনেত্রী একটি সাধারণ ছবির মাধ্যমে অসামান্য চিত্র বর্ণনা করেছেন। আর সেটি হলো যে একজন শক্তিশালী এবং স্বাধীন নারীকে বিভিন্ন ধরনের তর্কবিতর্কের মধ্য দিয়ে পথ চলতে হয়। আর এই ছবিটি মূলত পুরুষশাসিত সমাজে দর্শকের মনের মাঝে একটি প্রশ্ন চিহ্ন তৈরি করে যুদ্ধের। এই পোস্টে অল অ্যালোন ট্যাগের উপর অভিনেত্রী বেশি গুরুত্ব দিয়েছেন। কারণ এর মাধ্যমে তিনি বোঝাতে চেয়েছেন যে মেয়েরা সর্বদা তাদের বন্ধু এবং পরিবার পরিজন নিয়ে ব্যস্ত থাকে। তবুও সারা দিনের শেষে যার যার সংগ্রাম সর্বদা তার নিজের উপরই বর্তায়। নিজস্ব ধারণা, চিন্তাভাবনা ,নীতি ইত্যাদিতে মেয়েরা কখনো খুব সহজে স্থান পায় না। কারণ বেশিরভাগ ক্ষেত্রেই যে পেশাতেই হোক না কেন কোন নারী চুপচাপ সবকিছু মুখ বুজে সহ্য করে যাবে এবং শাসিত হতে থাকবে এমনটি সাধারণত ভেবে না হয়।

আর এই ধরনের চিরাচরিত প্রচলিত ধারণা ভেঙে ঋতুপর্ণা সর্বদা সাহসী মনোভাব দেখিয়েছেন। আর তিনি মন থেকে যা বিশ্বাস করেছেন তা থেকে কখনো ফিরে আসেননি। অপরদিকে তিনি তার অভূতপূর্ব অভিনয় ভঙ্গিমা দাঁড়ান দর্শকদের একেবারে মুগ্ধ করেছেন। অলীক সুখ, চারুলতা, মুক্তধারা এবং আরো কয়েকটি বিশিষ্ট সিনেমার মাধ্যমে তিনি নিজেকে প্রমাণ করে দিয়েছেন। এমনকি 48 বছর বয়সেও তিনি চিরো তরুণী। আর জনগণের এখনো তার কাছ থেকে অনেক প্রত্যাশা। আর তিনি তা পূরণ করতে সর্বদা সচেষ্ট। তিনি যারা মহিলা কেন্দ্রিক সিনেমা করেছেন তাদের মধ্যে অন্যতম। আর এই ছবিগুলি বক্স অফিসে লক্ষ্মী দিয়েছে এনে দিয়েছে।

হাই বন্ধুরা, প্রতিদিন বিনোদন সংক্রান্ত খবর পাওয়ার জন্য 365 রিপোর্টার বাংলা বুকমার্ক করে রাখুন। আর ফেইসবুক, টুইটার এবং পিন্টারেস্টে আমাদের সঙ্গে কানেক্ট করতে পারেন। ধন্যবাদ।