অকালে প্রয়াত অভিনেত্রী প্রেক্ষা মেহতার জীবনকাহিনী

প্রেক্ষা মেহেতা একজন ইন্ডিয়ান মডেল এবং অভিনেত্রী। তিনি 2019 সালে ‘শাখা’ মুভিতে অভিনয় দিয়ে বলিউডে ক্যারিয়ার শুরু করেন। তিনি অনেকগুলো টিভি সিরিয়ালে কাজ করেছেন, যেমন ‘মেরি দুর্গা’, ‘নাল ইশক’ প্রভৃতি।

জন্ম

প্রেক্ষা মেহেতা 1994 সালের জুলাই মাসের 5 তারিখে মধ্যপ্রদেশের ইন্দরে জন্মগ্রহণ করেন। তার রাশি কর্কট। ইন্দরের মাউন্ট কার্মেল স্কুল থেকে স্কুল জীবন সম্পূর্ণ করেন এবং পরবর্তীকালে ক্রিশ্চিয়ানো সেকেন্ডারি স্কুলে ভর্তি হন তিনি। অ্যাক্রপলিস ইনস্টিটিউট অফ ম্যানেজমেন্ট স্টাডিজ কলেজ থেকে বি.কম কমপ্লিট করেন।

উচ্চতা এবং অ্যাপিয়ারেন্স

ইন্ডিয়ান অভিনেত্রীর কালো চুল এবং চোখের রং কালো। তার উচ্চতা 5 ফুট 5 ইঞ্চি এবং ওজন 55 কেজি। তার শরীরের মাপ হল 32-28-32.

পরিবার

প্রেক্ষা হিন্দু পরিবারে জন্মগ্রহণ করেন। তার বাবার নাম রবীন্দ্র মেহতাএবং মা হলেন মন্জু মেহতা। তার ভাইয়ের নাম সৌরভ মেহতা এবং বোন রয়েছে তিনজন। তাদের নাম যথাক্রমে সুরভি মেহতা এবং ঈশিকা মেহতা এবং শিবানী রাহুল পাওয়ার।

ক্যারিয়ার

থিয়েটারে অভিনয় এর মাধ্যমে ক্যারিয়ার শুরু করেন। 2017 সালে স্টার প্লাসের ধারাবাহিক ‘মেরি দুর্গা’ তে অভিনয়ের সুযোগ পান। এই একই বছরে তিনি সনির ক্রাইম পেট্রোল ধারাবাহিকে অভিনয় শুরু করেন। 2018 সালে তিনি বলিউডে পা রাখেন ‘শাখা’ সিনেমায় অভিনয়ের মাধ্যমে। 2017 সালে তিনি হিন্দি গান ডেয়ার টু লাভ-এ অভিনয় করেন।

মৃত্যু

অত্যন্ত হৃদয়বিদারক বিষয়টি হলো 2020 সালের মে মাসের 25 তারিখে এই অভিনেত্রী আত্মহত্যা করেন। রিপোর্ট অনুযায়ী এই অভিনেত্রী কে তার বাবা দিনের বেলায় সিলিং ফ্যানের সাথে ঝুলতে দেখতে পান। তাকে সঙ্গে সঙ্গে হসপিটালে নিয়ে যাওয়া হয় কিন্তু ডাক্তাররা তাকে মৃত বলে ঘোষণা করেন।

মৃত্যুর কারণ

এই লকডাউনে দীর্ঘদিন ধরেই কাজ পাচ্ছিলেন না তিনি। ফলে মানসিকভাবে ভেঙে পড়েছিলেন। এমনকি মৃত্যুর আগে তিনি ইনস্টাগ্রামে বলেন, ” সাবসে বুঢ়া হোতা হ্যায় স্বাপনো কি মার জানা” অর্থাৎ স্বপ্ন মরে যাওয়া সবথেকে খারাপ। মানসিক হতাশার কারণ এই মাত্র 25 বছর বয়সে আত্মোৎসর্গ করলেন এই অভিনেত্রী।

পুরস্কার

বেস্ট ক্যারেক্টার অ্যাক্টর ফিমেইল।

অজানা তথ্য

1.প্রেক্ষা মেহতা মার্শাল আর্টে ট্রেন নিয়েছিলেন ট্রেনিং নিয়েছিলেন এবং তাইকোন্ডো ব্ল্যাকবেল্ট উপাধি পান।

2. তিনি নিয়মিত জিম করতেন

3. 2016 সালে হিন্দি গান আশিকি ম্যাশাপে অভিনয় করেন।

4.তিনি মেরি দুর্গা, নালিশ এবং ক্রাইম পেট্রোল ধারাবাহিকে অভিনয় করেন। তিনি অক্ষয় কুমারের সাথে প্যাডম্যান মুভি তে অভিনয় করেছিলেন।

তার এই অকাল প্রয়াণে আমরা সবাই মর্মাহত

হাই বন্ধুরা, প্রতিদিনের গুরুত্বপূ্র্ণ খবর পাওয়ার জন্য bangla.365reporter বুকমার্ক করে রাখুন। আর ফেইসবুক, টুইটার এবং পিন্টারেস্টে আমাদের সঙ্গে কানেক্ট করতে পারেন। ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published.