মদপ্রেমীদের জন্য সুখবর ! রাজ্য সরকারের নির্দেশে খুলছে মদের দোকান

মে মাসের 3 তারিখ অবধি লকডাউন জারি থাকবে বলে বলে দিয়েছিলেন প্রধানমন্ত্রী। কিন্তু করোনার ভয়াবহ পরিস্থিতি কথা স্মরণ করে লকডাউনের সময়সীমা বাড়িয়ে করা হয়েছে এই মাসের 17 তারিখ পর্যন্ত। তবে সাধারণ মানুষের স্বাস্থ্য সুরক্ষার জন্য এবার রেড, অরেঞ্জ ও গ্রিন জোনের তালিকা তৈরি করা হচ্ছে। রেড জোনে কঠোর নির্দেশিকা থাকবে আর বাকি জোন গুলোতে কিছু কিছু ক্ষেত্রে ছাড় দেয়া হবে।

বর্তমানে তৃতীয় দফার লকডাউন চলছে। আর এই দফায় অন্যান্য কয়েকটি বিষয়ের সাথে সাথে মদের দোকান খোলার ক্ষেত্রেও কেন্দ্রীয় সহ মন্ত্রকের তরফে ছাড়পত্র দেয়া হয়েছে। বলা হয়েছে যে সোমবার থেকে আগামী 14 দিন পর্যন্ত শুধুমাত্র গ্রীন জোনে মদের দোকান খোলা যাবে। পান এবং তামাকজাত দ্রব্য বিক্রির উপর যে বিধি-নিষেধ দেয়া হয়েছিল তাও কিছুটা শিথিল করা হয়েছে।

তবে মদ তথা সুরা প্রেমীদের জন্য সুখবর হচ্ছে যে বাংলা, মহারাষ্ট্র, কর্ণাটক এবং অসম রাজ্যে খুলতে চলেছে স্ট্যান্ড-অ্যালোন মদের দোকান। গোপন সূত্র থেকে পাওয়া খবর অনুযায়ী, আজ সোমবার থেকেই খোলা হবে এই দোকান। তবে প্রত্যেকটা জোনের জন্য কয়েকটা সময়সীমা বেঁধে দেওয়া হয়েছে। রেড জোনের ক্ষেত্রে দুপুর 12 টা থেকে সন্ধ্যা 6 টা এবং গ্রীন জোনের ক্ষেত্রে দশটা থেকে ছয়টা। তবে কনটেইনমেন্ট জায়গায় মদের দোকান খোলার কোন প্রকার সুযোগ থাকছে না। আর এই জায়গা গুলিতে স্ট্যান্ড-অ্যালোন মদের দোকান খোলা থাকলেও কোনভাবেই শপিংমলের মদের দোকান খোলা নিষিদ্ধ।

তবে ব্যবসায়ী এবং উপভোক্তাদের সুবিধা দেয়ার জন্য সরকার মদের দোকান খুললেও কয়েকটি বিধিনিষেধ কঠোরভাবে পালন করার নির্দেশিকা জারি করা হয়েছে। প্রথমত, বিক্রেতার সঙ্গে ক্রেতার কমপক্ষে ছয় ফুট দূরত্ব নিশ্চিত করতে হবে। দ্বিতীয়ত, দুজনকে তার মধ্যে দূরত্ব বজায় রাখতে হবে। তৃতীয়ত, একই সঙ্গে পাঁচ জনের অধিক দোকানে ঢোকা নিষিদ্ধ।

হাই বন্ধুরা, প্রতিদিনের খবর পাওয়ার জন্য 365 রিপোর্টার বাংলা বুকমার্ক করে রাখুন। আর ফেইসবুক, টুইটার এবং পিন্টারেস্টে আমাদের সঙ্গে কানেক্ট করতে পারেন। ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published.