আসছে বছর আমেরিকা সফরে যাওয়ার সম্ভাবনা রয়েছে মমতা ব্যানার্জির

West Bengal : খবর সূত্রে জানা গেছে করোণা পরিস্থিতি স্বাভাবিক হলেই আসছে বছর বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যেতে পারেন আমেরিকা সফরে। আমেরিকায় অনেকেই কর্মসূত্রে হোক অথবা জন্মগত ভাবেই হোক অনেক প্রবাসী বাঙালি রয়েছে এবং তাদের মনের ইচ্ছা তাদের বাংলার মুখ্যমন্ত্রী যেন একবার আমেরিকাতে যান। (West Bengal CM Mamata Banerjee is likely to tour America next year)

মার্কিন সেক্রেটারি অফ স্টেট হিলারি ক্লিনটন ২০১২ সালে একবার কলকাতা সফরে এসেছিলেন এবং সেখানে তিনি মমতা ব্যানার্জিকে আমেরিকা সফরে যাওয়ার জন্য আমন্ত্রণ জানিয়েছিলেন। (In 2012 USA State Secretary Hillary Clinton visits Kolkata)

ডোনাল্ড ট্রাম্প যেহেতু নরেন্দ্র মোদির বেশ ঘনিষ্ঠ বন্ধু, তাই রাজনৈতিক দিক থেকে বিবেচনা করে অনেক সময় মমতা ব্যানার্জির আমেরিকা সফরে যাওয়া হয়ে ওঠেনি, কিন্তু একান্তভাবে ইচ্ছা যে তিনি আমেরিকা যাবেন এবং অবশেষে এই কাজ তিনি সফল করার ইচ্ছে জানিয়েছেন আসছে বছর।

একমাত্র মমতা ব্যানার্জি যিনি মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে বিজয়ী জো বাইডেন কে প্রথম অভিনন্দন জানিয়েছেন।

সাধারণভাবে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিদেশি সফর একেবারে না করেছে বললেই চলে। বিদেশে যাত্রা করছেন সেটা সম্পূর্ণ কাজের সূত্রে। তিনি রোমে ভ্রমণ ভ্রমণ করেছিলেন মাদার টেরিজা সংক্রান্ত এক অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য, এছাড়াও ২০১৮ সালে চীন সফরে যাওয়ার কথা ছিল তবে তা পরে বাতিল করে দেওয়া হয়েছিল।

এক তৃণমূল সাংসদ মমতা ব্যানার্জির উদ্দেশ্যে বলেন যে, ‘আমাদের বাংলার মুখ্যমন্ত্রী যতবারই বিদেশে ভ্রমণে গেছেন ততোবারই বাংলার উন্নয়নের কাজের জন্য গেছেন। তাই তিনি তবে সেটা একটা খুব অবাক হওয়ার মত কথা নয়’।

তিনি শিল্প এবং বিদেশি বিনিয়োগের সব সময় বিদেশ ভ্রমণ করে থাকেন সিঙ্গাপুর সমস্ত বিদেশেই যাত্রা করেছেন শুধুমাত্র কাজের সূত্রে। তবে এইবার তিনি যে আমেরিকার না যাওয়ার অসম্পূর্ণতা রয়েছে, তা তিনি আগামী বছরেই পূরণ করতে চান বলে জানা গেছে।

Mamata Banerjee is likely to tour America next year
আসছে বছর আমেরিকা সফরে যাওয়ার সম্ভাবনা রয়েছে মমতা ব্যানার্জির (Credit : Facebook)