কলকাতার ইএম বাইপাসে বড়োসড়ো অগ্নিকাণ্ড, ছাই হয়ে গেল কয়েকটি ঝুপরির সমস্ত জিনিসপত্র

ফের কলকাতার বুকে আবার হল বড়োসড়ো অগ্নিকাণ্ড। ঘটেছে ইএম বাইপাস এর কাছে একটি আবাসনের পিছনের দিকের ঝুপড়িতে। গতকাল রাতে এই অগ্নিকাণ্ড ঘটে। এই অগ্নিকাণ্ডে পুড়ে যায় বেশ কয়েকটি ঝুপরি বাড়ি। জানা গেছে বেলা ১১ টার সময় ফরেনসিক বিশেষজ্ঞরা ঘটনাস্থল নমুনা সংগ্রহ করতে আসবেন। (Fire News : Massive fire in Kolkata EM Bypass, some slums burnt to ashes)

এই বিধ্বংসী অগ্নিকান্ডে প্রায় চল্লিশটির উপরেই বাড়ি পুড়ে ছাই হয়ে গেছে। এই সমস্ত মানুষ যারা ওই ঝুপড়িতে থাকতেন সেই মুহূর্তে বাড়ির বাইরে চলে গেলও পরে সেখানে দেখতে যায় তাদের জিনিসপত্র আদৌ ঠিক আছে কিনা। ওই ঝুপড়িতেই বাস করত একটি পরিবারের দুই বোন, খবর সূত্রে জানা যায় সেই দুই বোনের মধ্যে একটি বোন ইঞ্জিনিয়ারিং পড়ুয়া।

তাদের থেকে জানা যায় যে, তাদের ঘরের কোন জিনিসই আর আস্ত অবস্থায় নেই, এমনকি তাদের বইপত্র থেকে শুরু করে তাদের বিভিন্ন রকম ডকুমেন্টস এবং পড়ার মতো জামা ও তাদের নেই, সমস্ত কিছু আগুনে পুড়ে ছারখার হয়ে গেছে। যখন আগুন লাগে সেই সময়ে তারা দুজনেই অনলাইনে ক্লাস করছিল, হঠাৎই তারা শুনতে পায় যে আগুন লেগেছে, তাদের হাতে সেই সময়ে ছিল শুধুমাত্র ফোন, সেটি নিয়েই তারা বেরিয়ে গিয়েছিল।

এরপর এই সমস্ত কিছু এই আগুনে পুড়ে ছারখার হয়ে গেল। জানা যায় ওই বস্তিতে প্রায় ৩০ থেকে ৪০ জন ছাত্র-ছাত্রী ছিল যাদের সমস্ত কিছু পুড়ে ছারখার হয়ে গেছে। জানা যায় যে ওই বিধ্বংসী আগুন লাগার পর আগুনকে নিয়ন্ত্রণে আনার জন্য প্রায় ১৫ টি দমকলের ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছায়।

প্রথমে একটি ঝুপড়িতে আগুন লাগে, সেই আগুন ছড়িয়ে যায় অন্য ঝুপড়িতে এবং ঘটনাস্থলে একটি ঝুপড়িতে ছিল গ্যাসের সিলিন্ডার, সিলিন্ডার ফেটে গিয়ে আরো বিধ্বংসী আগুন এ পরিণত হয় ঘটনাস্থলে পৌঁছায় কলকাতার পৌরসভার পৌর মন্ত্রী ফিরহাদ হাকিম।

Massive fire in Kolkata EM Bypass, some slums burnt to ashes
কলকাতার ইএম বাইপাসে বড়োসড়ো অগ্নিকাণ্ড, ছাই হয়ে গেল কয়েকটি ঝুপরির সমস্ত জিনিসপত্র