রহস্যের অবসান! মুকুলের বাড়িতে পুনঃস্থাপিত হলো মোদী শাহের পোস্টার

অনেকদিন ধরেই মুকুল রায় (Mukul Roy) এবং তার ছেলেকে ঘিরে রাজনৈতিক তর্ক বিতর্ক চলছিল। অনেকে বিভিন্ন ধরনের মত দিয়েছিলেন। কেউ কেউ বলছিলেন তিনি নাকি সত্তিকারের বিজেপি (BJP) ছেড়ে বেরিয়ে যাবেন? এই ধরনের প্রশ্নও করেছিল অনেকে। কিন্তু এই বিতর্কের আগুনে ঘি ঢেলে দেয় মুকুল রায়ের দিল্লির বাসস্থানের মোদী শাহের পোস্টার।

কারণ হঠাৎ করেই মুকুল রায় দিল্লির বৈঠক থেকে কলকাতাতে ফিরে এসেছিলেন। এরপর তার দিল্লির বাসস্থান থেকে বিজেপি পার্টির পোস্টার সরিয়ে ফেলা হয়েছিল। এর ফলে প্রত্যেকেই দুয়ে দুয়ে চার করে নিয়েছিল।


পুনঃস্থাপিত হলো মুকুলের বাড়ির পোস্টার

সমস্ত বিতরকের পরিসমাপ্তি করে পুনরায় মুকুল রায়ের দিল্লির সরকারি বাংলোতে ফিরে এল বিজেপির পোস্টার। এ প্রসঙ্গে মুকুল রায় সমস্ত কথা উল্লেখ করেছিলেন। তিনি বলেছিলেন, “পুরাতন পোস্টারটি ঝড় বৃষ্টি জনিত কারণে খারাপ হয়ে গিয়েছিল। তাছাড়া দলের গুরুত্বপূর্ণ পদে নতুন নতুন লোক যোগদান করছেন। এই কারণে তাদের কেউ যুক্ত করার চিন্তাভাবনা রয়েছে। তাই পোস্টারটি সরিয়ে রেখেছিলাম।” তবে এ ব্যাপারে কিছু লোক বলেছেন, দিল্লিতে খুব একটা বৃষ্টিপাত ঘটেনি যে পোস্টার নষ্ট হয়ে যাওয়ার সম্ভাবনা থাকে।

পোস্টারে নতুন মুখের যোগ

পূর্বে দেওয়া মুকুল রায়ের মুখের কথা অনুযায়ী নতুন পোস্টারে কিছুটা পরিবর্তন দেখতে পাওয়া গেল। এখানে নরেন্দ্র মোদি (Narendra Modi), অমিত শাহ (Amit Shah) এবং বিজেপির কেন্দ্রীয় সভাপতি জেপি নাড্ডা (JP Nadda)-র ছবি রয়েছে। এরই পাশাপাশি রাজ্যের 18 জন বিজয়ী বিজেপি সাংসদের ফটো ও যোগ করা হয়েছে। এই পোস্টারে নতুন একটি স্লোগান লেখা হয়েছে। স্লোগান টি হল,”বাংলাতে গণতন্ত্রের প্রতিষ্ঠা আমাদের মূল লক্ষ্য।”তিনি আরো জানিয়েছেন যে দিল্লির বাংলোর প্রধান গেটের সামনে থাকা মোদি সাহেব দুটি কাটাউট নতুন করে দেওয়া হবে।

বিজেপিতে তার সন্তুষ্টি

তিনি হঠাৎ করে দিল্লির বৈঠক থেকে কলকাতায় ফিরে আসার ব্যাপারে পুরো ব্যাপারটি খোলসা করে বলেছেন। তার চোখের সমস্যা জনিত কারণে তিনি কলকাতায় চলে এসেছিলেন। এরকমটাই জানালেন তিনি। তিনি পরিষ্কার বললেন,”বিজেপিতে যোগ দিতে পেরে আমি 100 ভাগ সন্তুষ্ট। আমি বিজেপিতে ছিলাম, আছি আর থাকবো। এই স্থলে কোন লোকের সাথে আমার কোনো বিরোধিতা নেই।”

Leave a Reply

Your email address will not be published.