Nandigram Naka Checking: নন্দীগ্রামে ভোটের আগেই কড়া ব্যবস্থা প্রশাসনের, চলছে নাকা চেকিং

এবারের ভোট যেন সত্যি মনে হচ্ছে একটু অন্যরকম হতে চলেছে। মুখ্যমন্ত্রী এইবার প্রার্থী হিসেবে দাঁড়িয়েছে নন্দীগ্রামের হয়ে তার বিপরীতে রয়েছে তৃণমূল দল ত্যাগী বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। গত বছরেই শুভেন্দু অধিকারী তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদান করেছেন এবং বিজেপির একটি বিশিষ্ট পদে তিনি রয়েছেন। (Naka checking in Nandigram continues before West Bengal Election 2021)

মুখ্যমন্ত্রীর মুখোমুখি এবার লড়াই করতে চলেছে শুভেন্দু অধিকারী নন্দীগ্রামে। ২রা এপ্রিল নন্দীগ্রামে ভোট। নির্বাচন শুরু হওয়ার আগেই নন্দীগ্রামে প্রশাসন ব্যবস্থা কড়া রেখেছেন। পুরো নন্দীগ্রামটিকে যেন মনে হচ্ছে নিরাপত্তা বাহিনী মুড়ে রেখেছেন। যে সমস্ত নাকা চেকিং গুলো করা হচ্ছে সেগুলোর ভিডিও পর্যন্ত করা হচ্ছে নন্দীগ্রামে মঙ্গলবার দিন ১৪৪ ধারা জারি করা হয়েছিল।

সন্ধ্যার দিকে যারা নাকা চেকিংয়ের দায়িত্বে রয়েছেন তাদের প্রধান আধিকারিক জানিয়েছেন যে, বাইরে থেকে যে সমস্ত গাড়ি গুলি নন্দীগ্রামে প্রবেশ করছে সেই গাড়িগুলোকে নাকা চেকিং করা হচ্ছে এবং যে সমস্ত পুলিশের গাড়ি আসছে তার সেই গাড়িগুলোকে নাকা চেকিং করা হচ্ছে। শুধু মাত্র রাস্তাঘাটে নয় এমন কি আকাশপথেও নজরদারি রাখা হয়েছে। নন্দীগ্রামের সমস্ত জায়গাতে হেলিকপ্টার করে নজর রাখছে নিরাপত্তা বাহিনী। বিধানসভা ভোটের দ্বিতীয় দফা ভোট হচ্ছে নন্দীগ্রামে এবং সেটাতে যাতে কোনো মতেই সমস্যা না হয় সেই দিকেই নজর রেখেছে নিরাপত্তা বাহিনী।

নন্দীগ্রামে যেভাবে বিজেপি এবং তৃণমূল এর মধ্যে অশান্তি সৃষ্টি হচ্ছে সেই দিক যাতে নজর রাখা হয় সেইজন্যেই নিরাপত্তা বাহিনীর দ্বারা কড়া চেকিং করা হচ্ছে এবং যার আদেশ দিয়েছেন নির্বাচন কমিশন। মিঠুন চক্রবর্তীর যখন রোড শো শেষ করে বাড়ি ফিরছিলেন সেইসময় তৃণমূল কর্মীদের সাথে বিজেপি বিজেপি কর্মীদের একটি হাতাহাতি হয় যদিও সেখানে পুলিশ বাহিনী থাকার জন্য গন্ডগোল হতে পারেনি, তবে এ ঘটনার পর যথেষ্ট উত্তপ্ত হয়ে রয়েছে নন্দীগ্রাম।

নন্দীগ্রামে রয়েছে প্রায় ২৫৫ টি বুথ। এবং যেখানে প্রায় ২২ টি কোম্পানির কেন্দ্র বাহিনী নিযুক্ত করা হয়েছে হিংসাত্মক কান্ড যাতে না ঘটে সেই ধরনের ব্যবস্থা করেছে নির্বাচন কমিশন। এখন অপেক্ষার বিষয় যে, দুটি হেভিওয়েট প্রার্থীর মধ্যে কে অবশেষে নন্দীগ্রামের ওপর নিজের ক্ষমতা বজায় রাখতে পারে।

naka checking in nandigram before west bengal election 2021
Nandigram Naka Checking: নন্দীগ্রামে ভোটের আগেই কড়া ব্যবস্থা প্রশাসনের, চলছে নাকা চেকিং